সোমবার, ১৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা
চট্টগ্রামে স্বাস্থ্য মহাপরিচালক

স্বাস্থ্যসেবায় অনাস্থা তৈরি হয়েছে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন, ‘স্বাস্থ্যসেবা মূলত একটি পণ্যের মতো। কিন্তু এ বিভাগের কর্মীরা এই সেবাপণ্যকে সবার কাছে যথাযথভাবে উপস্থাপিত করতে পারেননি। সে কারণে স্বাস্থ্য বিভাগের প্রতি অনেকের অনাস্থা তৈরি হয়েছে।’ তিনি সবাইকে অতীতের হারানো অর্জন আবার ফিরিয়ে আনার জন্য কাজ করতে বলেন। গত শনিবার রাত সাড়ে ১০টায় চট্টগ্রাম বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের কার্যালয়ে চট্টগ্রাম স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রাম বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীরের সভাপতিত্বে ও জেলা সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বির সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. শেখ মোহাম্মদ হাসান ইমাম, পরিচালক (এমবিডিসি) ও লাইন ডাইরেক্টর (টিবি-এল অ্যান্ড এএসপি) অধ্যাপক ডা. মো. সামিউল ইসলাম। পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে চট্টগ্রাম জেনারেল হাসপাতালের সচিত্র তথ্য (কভিড-১৯) উপস্থাপন করেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. অসীম কুমার নাথ এবং কভিড-১৯ বিষয়ে বিভাগীয় সচিত্র তথ্য উপস্থাপন করেন বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) ডা. হাসান শাহরিয়ার কবীর।

অধ্যাপক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম আরও বলেন, রাতারাতি স্বাস্থ্য বিভাগের চিত্র পাল্টানো সম্ভব নয়। দেশের হাসপাতালগুলোতে লোকবল ও চিকিৎসা সরঞ্জামের সংকট থাকা সত্ত্বেও রোগীরা সেবা পাচ্ছেন। তবে স্বাস্থ্য বিভাগের সমস্যাগুলো চিহ্নিত করে দ্রুত সমাধানের লক্ষ্যে সরকারের সহযোগিতা নেওয়া হবে।

সর্বশেষ খবর