মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

দেশে রাজনীতির দুটি ধারা আজ অত্যন্ত পরিষ্কার : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

দেশে রাজনীতির দুটি ধারা আজ অত্যন্ত পরিষ্কার : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, দেশে রাজনীতির দুটি ধারা আজ অত্যন্ত পরিষ্কার। একটি হচ্ছে শহীদ জিয়া সূচিত গণতন্ত্র, বাকস্বাধীনতা, প্রগতি ও উন্নয়ন রাজনীতির ধারা। আর অপরটি হচ্ছে- বাকশালের মাধ্যমে একদলীয় শাসন প্রবর্তন, মতপ্রকাশের স্বাধীনতা কেড়ে নেওয়া, দুর্নীতি আর লুটপাটের রাজনীতির ধারা। বিএনপির ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গতকাল যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে অনুষ্ঠিত এক ভার্চুয়াল আলোচনা সভায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, শহীদ জিয়াউর রহমানকে হেয় করা মানে দেশের মানুষ ও দেশের স্বাধীনতাকে অবজ্ঞা করা। ওয়াশিংটন ডিসি বিএনপি শাখার আহ্বায়ক হাফিজ খান সোহায়েলের সভাপতিত্বে এবং সদস্য সচিব এ জে এম হোসেনের পরিচালনায় এতে বিশেষ অতিথি হিসেবে ঢাকা থেকে অংশ নেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ, প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, সহ-আন্তর্জাতিক সম্পাদক আনোয়ার হোসেন খোকন এবং  ওয়াশিংটনে সাংবাদিক মুশফিকুল ফজল আনসারী। 

মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের সীমাহীন ব্যর্থতা অক্ষমতা অযোগ্যতার কারণেই বিএনপির রাজনীতির সৃষ্টি। যতদিন বাংলাদেশ থাকবে ততদিন এ রাজনীতি জাগরুক থাকবে। তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছিলেন দেশের মানুষের আশা-আকাক্সক্ষার প্রতীক। তিনি দিকহারা জাতিকে পথ নির্দেশনা দিয়েছিলেন। তাঁকে হেয় করা দেশের মানুষকে অবজ্ঞা ও অপমান করার শামিল।

আলোচনায় আরও অংশ নেন বিএনপির ক্যালিফোর্নিয়া সভাপতি বদরুল আলম চৌধুরী শিপলু, জর্জিয়া সভাপতি নাহিদুল খান সোহেল, মিশিগান সভাপতি দেওয়ান আকমল চৌধুরী, শিকাগো সভাপতি শাহ মোজাম্মেল নান্টু, ফ্লোরিডা সভাপতি ইমরানুল হক চাকলাদার, ম্যারিল্যান্ড  আহ্বায়ক শহীদ খান চৌধুরী, প্যানসিলভিনিয়া সভাপতি শাহ ফরিদ প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর