মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

দরিদ্রদের জন্য বিনামূল্যে ভ্যাকসিন নিশ্চিত করতে হবে : জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

দরিদ্রদের জন্য বিনামূল্যে ভ্যাকসিন নিশ্চিত করতে হবে : জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের এমপি বলেছেন, করোনাভাইরাসের ভ্যাকসিন বের হলেই যেন দেশের প্রতিটি হতদরিদ্র মানুষ বিনামূল্যে ভ্যাকসিন পায় সেটি নিশ্চিত করতে হবে।  কিন্তু যাদের টাকা আছে তারা ভ্যাকসিন পাবে আর যাদের টাকা নেই তারা ভ্যাকসিন পাবে না- এমন পরিস্থিতি যেন না হয়। গতকাল জাপার বনানী কার্যালয়ে ঢাকা মহানগর উত্তর জাপা আয়োজিত অসুস্থ ও দুস্থ নেতা-কর্মীদের আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর জাপা সভাপতি প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতী।

বিরোধীদলীয় উপনেতা বলেন, প্রতিটি সরকারি হাসপাতালে করোনাভাইরাসের চিকিৎসাসেবা নিশ্চিত করতে হবে। যেসব হাসপাতালে করোনা চিকিৎসাসেবা আছে সেগুলোকে আরও শক্তিশালী করতে হবে। আর যেসব হাসপাতালে করোনা ইউনিট নেই, সে হাসপাতালগুলোতে করোনা ইউনিট জরুরি ভিত্তিতে চালু করতে হবে।

তিনি বলেন, করোনা নিয়ে দেশের মানুষ মারাত্মক বিভ্রান্তিতে আছে। কেউ জানে না করোনা সংক্রমণ বেড়েছে নাকি কমেছে। আবার করোনায় মৃত্যু হার বেড়েছে নাকি কমেছে তাও পরিষ্কার নয়। স্বাস্থ্য বিভাগ বলছে, করোনা ইউনিট ফাঁকা, চিকিৎসা সরঞ্জাম অব্যবহৃত পড়ে আছে। কিন্তু এখনো করোনা আক্রান্ত রোগী নিয়ে মানুষের হাসপাতালে-হাসপাতালে ছোটাছুটির সংবাদ পাওয়া যাচ্ছে। এতে স্বাস্থ্য বিভাগের কাজের সমন্বয়হীনতা পরিষ্কারভাবে ফুটে উঠেছে।

জি এম কাদের বলেন, করোনা সংক্রমণ শুরু থেকেই জাতীয় পার্টি সাধারণ মানুষের পাশে আছে। নারায়ণগঞ্জের সোনারগাঁসহ বিভিন্ন এলাকায়  করোনায় মৃত ব্যক্তিদের দাফন করতে টিম কাজ করছে। সচেতনতা সৃষ্টিতে মাস্ক ও লিফলেট বিতরণ করেছে জাতীয় পার্টি। এ ছাড়া সারা দেশে নেতা-কর্মীরা অসহায় এবং দুস্থদের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছে। জাতীয় পার্টি শক্তিশালী টেলিমেডিসিন টিম করে সাধারণ মানুষকে এখনো চিকিৎসা সহায়তা দিচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর