বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ভুয়া চাকরিদাতা মনিরকে খুঁজছে সিআইডি

লঞ্চের কেবিনে নারীর লাশ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা ও বরিশাল

ঢাকা-বরিশাল রুটের এমভি পারাবত-১১ লঞ্চের সিঙ্গেল কেবিন থেকে জান্নাতুল ফেরদৌসী লাবণ্য নামে এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। গতকাল বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ মর্গে ময়নাতদন্ত শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করেছে বরিশাল নৌ-পুলিশ। ওই নারীকে মনির নামে এক ব্যক্তি চাকরির প্রলোভন দেখিয়ে বরিশালে নিয়ে গিয়েছিলেন বলে জানতে পেরেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

এর আগে সোমবার সকালে বরিশাল নদীবন্দরে নোঙ্গর করা পারাবত-১১ লঞ্চের তৃতীয় তলার ৩৯১ নম্বর কেবিন থেকে ওই নারীর লাশ উদ্ধার করা হয়। বরিশাল সদর নৌ-থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল্লাহ আল মামুন জানান, মেয়েটির পরিচয় গতকালই তারা নিশ্চিত হয়েছেন। তাদের গ্রামের বাড়ি ফরিদপুরে। কিন্তু থাকতেন ঢাকার মিরপুরে। মেয়েটির বাবা অবসরপ্রাপ্ত পুলিশ সদস্য। গত ১৩ সেপ্টেম্বর রাতে পারাবত-১১ লঞ্চ ঢাকার সদরঘাট থেকে যাত্রী নিয়ে বরিশালের উদ্দেশে রওয়ানা দেয়। সোমবার ভোরে বরিশাল নদীবন্দরে লঞ্চটি ভিড়ে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যাত্রীরা লঞ্চ থেকে নেমে যায়। পরে লঞ্চের স্টাফরা কেবিন চেক করতে গিয়ে ৩৯১ নম্বর কেবিনে অজ্ঞাত নারী যাত্রীর (বয়স আনুমানিক ৩৫/৪০) লাশ দেখতে পায়।

সিআইডির তদন্ত সংশ্লিষ্টরা জানান, ঘটনায় জড়িতকে প্রাথমিকভাবে শনাক্ত করা হয়েছে। যে কোনো সময় তাকে গ্রেফতার করা হবে। ওই ব্যক্তি চাকরির প্রলোভন দেখিয়ে মেয়েটিকে নিয়ে যায়। এমনকি মেয়েটির বাবার কাছ থেকে টাকাও নিয়েছে।

পারাবত-১১ লঞ্চের মাস্টার শামীম জানান, লঞ্চটির বিভিন্ন স্থানে সিসি ক্যামেরা লাগানো ছিল। সিসি টিভির ফুটেজে সদরঘাট থেকে ওই নারী লঞ্চে ওঠার সময় তার সঙ্গে একজন পুরুষকে দেখা গেছে। এরপর তারা লঞ্চের তৃতীয় তলার ৩৯১ নম্বরের সিঙ্গেল কেবিনে ওঠেন। সোমবার বরিশাল ঘাটে লঞ্চ ভিড়লে ভোরে ওই ব্যক্তি একা লঞ্চ থেকে নেমে যান।

সর্বশেষ খবর