বুধবার, ১৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

আজ আওয়ামী লীগের প্রেসিডিয়াম বৈঠক

নিজস্ব প্রতিবেদক

দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম প্রেসিডিয়াম সদস্যদের সঙ্গে দ্বিতীয় দফায় বৈঠকে বসছেন আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনা পরিস্থিতিতে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে আজ  সকাল ১০টায় প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এ বৈঠক অনুষ্ঠিত হবে। দলের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেন, আজ সকাল ১০টায় বৈঠকে অংশগ্রহণের আমন্ত্রণ পেয়েছি। কী নিয়ে আলোচনা হবে জানতে চাইলে তিনি বলেন, করোনাকালীন সরকারের সাফল্য, অর্জন, পাঁচটি উপনির্বাচন এবং সাংগঠনিক বিষয়গুলোকে প্রাধান্য দেওয়া হতে পারে। শূন্য পদ পূরণ হওয়ার সম্ভাবনা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এটা সম্পূর্ণ নেত্রীর এখতিয়ার। দলের ২১তম জাতীয় সম্মেলনে কাউন্সিলররা নেত্রীকে সে ক্ষমতা দিয়েছেন।

দলীয় সূত্রে জানা গেছে, আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম, অনুপ্রবেশ ইস্যুতে কঠোর অবস্থান, কেন্দ্রীয় কমিটির শূন্য পদ পূরণ, ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ, সম্মেলন হওয়া সহযোগী সংগঠনের পূর্ণাঙ্গ কমিটি এবং বিভাগীয় উপকমিটিগুলোর বিষয়ে আলোচনা হবে আগামীকালের বৈঠকে। একই সঙ্গে আসন্ন পাঁচটি উপনির্বাচন ও পৌরসভা নির্বাচন নিয়েও আলোচনা হতে পারে। 

এদিকে করোনাভাইরাসের কারণে ছয় মাসের অধিক সময় আওয়ামী লীগের প্রেসিডিয়ামের কোনো বৈঠক অনুষ্ঠিত হয়নি। নভেম্বরে দলের ২১তম জাতীয় সম্মেলনের পর একবার প্রেসিডিয়ামের বৈঠক অনুষ্ঠিত হয়েছিল। আগামীকাল দ্বিতীয় দফা বৈঠক হবে। এর মধ্যে ক্ষমতাসীন দলটির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের দুজন সদস্য প্রয়াত হয়েছেন। তারা হলেন মোহাম্মদ নাসিম এবং অ্যাডভোকেট সাহারা খাতুন।

সর্বশেষ খবর