শিরোনাম
বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

তৃণমূলের সম্মেলন আগে করতে হবে

---- ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

তৃণমূলের সম্মেলন আগে করতে হবে

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, তৃণমূল পর্যন্ত দলকে পুনর্গঠন করার লক্ষ্যে যেসব জেলা ও মহানগর সম্মেলন হয়নি তাদের সম্মেলনের মাধ্যমে দ্রুত কমিটি করতে হবে। তবে তার আগে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা পর্যায়ে সম্মেলনের কাজ শেষ করতে হবে। সারা দেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে আটটি কমিটি গঠনের নির্দেশ দেন তিনি। গতকাল গণভবনে দলের প্রেসিডিয়ামের সভা শেষে তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে এ কথা বলেন। আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সম্পাদকদের আগামী সপ্তাহের মধ্যে উপকমিটির তালিকা জমা দিতে হবে।

সংশ্লিষ্ট উপকমিটির চেয়ারম্যানদের সঙ্গে পরামর্শ করে এ কমিটি জমা দিতে হবে। একই সঙ্গে সম্মেলন সম্পন্ন হওয়া জেলাগুলোর মধ্যে যারা এখনো পূর্ণাঙ্গ কমিটির তালিকা দেননি তাদের আগামী সপ্তাহের মধ্যে তা জমা দিতে হবে। সারা দেশে দলের সাংগঠনিক কার্যক্রম জোরদারের লক্ষ্যে আটটি বিভাগীয় কমিটি গঠনের নির্দেশ দিয়ে ওবায়দুল কাদের বলেন, যুগ্ম-সাধারণ সম্পাদক, সাংগঠনিক সম্পাদক ছাড়াও প্রেসিডিয়াম সদস্যরা এসব কমিটি গঠনের দায়িত্বে থাকবেন এবং বিভিন্ন বিভাগীয় কমিটিতে কেন্দ্রীয় নির্বাহী পরিষদের সদস্যরাও থাকবেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বিভিন্ন পর্যায়ের উপকমিটিতে ত্যাগী নেতা-কর্মীদের এবং দুঃসময়ে দলের জন্য ত্যাগ স্বীকার করছেন, তাদের মূল্যায়ন করতে হবে। কমিটি করার সময় কোনোভাবেই স্বজনপ্রীতি দেখানো যাবে না। তিনি স্বাস্থ্যবিধি মেনে সীমিত পর্যায়ে সাংগঠনিক কার্যক্রম জোরদারেরও আহ্বান জানান।

আগামী ২৮ সেপ্টেম্বর বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী পালনের লক্ষ্যে সারা দেশে স্বাস্থ্যবিধি মেনে মিলাদ মাহফিল, দোয়া এবং সীমিত আকারে সব পর্যায়ে আলোচনার মাধ্যমে দিবসটি পালনের আহ্বান জানান ওবায়দুল কাদের। দেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া ও প্রার্থনার আয়োজনের অনুরোধ জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর