বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ব্যবসায়ীদের পিঁয়াজ আমদানি করতে দিতে হবে : জি এম কাদের

নিজস্ব প্রতিবেদক

ব্যবসায়ীদের পিঁয়াজ আমদানি করতে দিতে হবে : জি এম কাদের

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেছেন, টিসিবির মাধ্যমে পিঁয়াজ সরবরাহ করে বাজার স্বাভাবিক করা সম্ভব নয়। টিসিবির মাধ্যমে একটি অংশকে রিলিফ দেওয়া সম্ভব। আবার বাণিজ্য মন্ত্রণালয়ের মাধ্যমে পিঁয়াজ আমদানি করে বাজার স্বাভাবিক রাখা সম্ভব নয়। বাজার স্বাভাবিক রাখতে ব্যবসায়ীদের পিঁয়াজ আমদানি করতে দিতে হবে। ব্যবসায়ীদের আমদানির সব খরচসহ নির্দিষ্ট ব্যবসা নিশ্চিত করে বিক্রিতে প্রয়োজনে সরকারিভাবে তদারকি থাকতে পারে। গতকাল জাপার বনানী কার্যালয়ে জাতীয় সড়ক পরিবহন মোটর শ্রমিক ফেডারেশন নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জাতীয় সড়ক পরিবহন মোটর শ্রমিক ফেডারেশনের সভাপতি জাতীয় পার্টির ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাকের সভাপতিত্বে বক্তব্য রাখেন জাপা কেন্দ্রীয় নেতা আজম খান, শামীম হায়দার পাটোয়ারী, মেজর (অব.) আবদুস সালাম, আহসান আদেলুর রহমান, মঞ্জুর হোসেন মঞ্জু, এম এ রাজ্জাক খান, মেহেদী হাসান শিপন ও আবদুল লতিফ সরকার প্রমুখ।

জি এম কাদের বলেন, শ্রমিকদের কল্যাণ তহবিলের নামে হাজার কোটি টাকা কিছু সংখ্যক মানুষ লুটপাট করেছে। সাধারণ শ্রমিকদের ভাগ্য উন্নয়নে শ্রমিক কল্যাণ তহবিলের টাকা কখনই ব্যয় হয়নি। তাই কল্যাণ তহবিলের অডিট হওয়া জরুরি। সরকারিভাবেই কল্যাণ তহবিলের টাকা সংগ্রহ করে শ্রমিকদের কল্যাণে খরচ করতে পারে। সেক্ষেত্রে মালিক ও শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে আলাপ করতে পারে সরকার।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর