বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

বোমা বিস্ফোরণের ভয় দেখিয়ে ব্যাংক লুটের চেষ্টা

গাজীপুর প্রতিনিধি

বোমা বিস্ফোরণের ভয় দেখিয়ে ব্যাংক লুটের চেষ্টা

ম্যানেজারকে বোমা ফাটানোর ভয় দেখিয়ে ব্যাংক লুটের চেষ্টার অভিযোগে যুবককে আটক করে নিয়ে যাচ্ছে পুলিশ -বাংলাদেশ প্রতিদিন

গাজীপুরে একটি ব্যাংকে বোমা বিস্ফোরণের ভয় দেখিয়ে ম্যানেজারকে জিম্মি করে ব্যাংক লুটের চেষ্টার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় এক যুবককে আটক করেছে পুলিশ। তার কাছ থেকে ইমপ্রোভাইস এক্সক্লুসিভ ডিভাইস (আইইডি) বোমা জব্দ করা হয়। গাজীপুর সিটি করপোরেশনের চান্দনা চৌরাস্তায় শাপলা ম্যানশনে প্রাইম ব্যাংক লিমিটেডে গতকাল দুপুরে এ ঘটনা ঘটে। জব্দ বোমা নিষ্ক্রিয় করেছে ঢাকার কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) বোমা নিষ্ক্রিয় দল।

আটক যুবকের নাম আবু বকর সিদ্দিক। তার বাড়ি বাগেরহাটের মোরেলগঞ্জে। তিনি গাজীপুর সিটি করপোরেশনের গাছা থানার বোর্ডবাজার এলাকার একটি গার্মেন্টের চাকরিচ্যুত শ্রমিক। থাকেন বোর্ডবাজারের বটতলায় ভাড়া বাসায়। গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ কমিশনার আজাদ মিয়া ও ব্যাংকের ম্যানেজার ফরিদ আহমেদ জানান, বুধবার বেলা ১টার দিকে আবু বকর কালো রঙের স্কুল ব্যাগ নিয়ে প্রাইম ব্যাংকের জয়দেবপুর চৌরাস্তা শাখায় আসেন। তিনি ম্যানেজারের রুমে ঢুকে ব্যাগে বোমা এবং বাইরে লোক রয়েছে জানিয়ে তাকে জিম্মি করার চেষ্টা করেন। যুবকটি ব্যাংকের সব টাকা দিতে বলেন। না দিলে বোতাম টিপে বোমা বিস্ফোরণ ঘটিয়ে ব্যাংক উড়িয়ে দেওয়ার হুমকি দেন। ম্যানেজার কৌশলে রুম থেকে বের হয়ে ব্যাংকের গেট আটকিয়ে বাসন থানা পুলিশকে খবর দেন। বোমা ফাটানোর কথা শুনে পুরো ব্যাংকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। জিএমপির ভারপ্রাপ্ত কমিশনার আরও জানান, খবর পেয়ে বিপুলসংখ্যক পুলিশ ব্যাংক ভবনসহ আশপাশের এলাকা ঘিরে ফেলে। নিরাপত্তার কথা চিন্তা করে পুলিশ ঢাকা-টাঙ্গাইল মহাসড়কসহ আশপাশের সড়কে যানবাহন ও লোকজনের চলাচল বন্ধ করে দেয়। পুলিশের কয়েকজন সদস্য ব্যাংকে ঢুকে বোমা বহনকারীর কাছ থেকে ব্যাগটি আলাদা করে যুবককে থানায় নিয়ে যায়। ব্যাগে তল্লাশি চালিয়ে তিনটি বোমা পাওয়া যায়। বিকালে বোমাগুলো নিষ্ক্রিয় করা হয়েছে। পুলিশের ওই কর্মকর্তা জানান, ব্যাংকের এ ঘটনায় তদন্ত করা হচ্ছে। আটক যুবককে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

 ঘটনার সঙ্গে আর কারও সংশ্লিষ্টতা আছে কিনা খতিয়ে দেখা হচ্ছে। এদিকে ব্যাংকে বোমা উদ্ধারের খবর পেয়ে শত শত লোক ওই এলাকায় ভিড় করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর