বৃহস্পতিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

রাজধানীতে বুদ্ধি প্রতিবন্ধী শিশু ধর্ষণের শিকার

স্ত্রীকে হত্যা করে স্বামীর আত্মহত্যার চেষ্টা

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চলে ১০ বছরের বুদ্ধি প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের অভিযোগে একজনকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতার ওই ব্যক্তি হলেন রিপন চক্রবর্তী (৩০)। মঙ্গলবার রাতে স্বাস্থ্য পরীক্ষার জন্য শিশুটিকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে-ওসিসি ভর্তি করা হয়।

ঢামেক সূত্র জানায়, শিশুটি পরিবারের সঙ্গে তেজগাঁও মেট্রোপলিটন হাসপাতালের পেছনে একটি টিনসেড বাড়িতে ভাড়া থাকে। তার মা বাসা বাড়িতে কাজ করেন। বাবা ঠেলাগাড়ির চালক। শিশুটি কিছুটা বুদ্ধিপ্রতিবন্ধী। সে বাসাতেই থাকত। গত ১৪ সেপ্টেম্বর দুপুরে শিশুটির বাবা-মা বাসায় ছিলেন না। তখন ওই বাড়ির সিকিউরিটি গার্ড রিপন ফাঁকা বাসায় শিশুটিকে একা পেয়ে ধর্ষণ করেন। এ সময় শিশুটির মা বাসায় এসে রুমের দরজা বন্ধ দেখতে পান। ধাক্কাধাক্কি করে এক পর্যায়ে দরজা খুলে ভিতরে ঢুকতেই রিপন দৌড়ে বেরিয়ে যান। এরপর শিশুটির বাবা তেজগাঁও শিল্পাঞ্চল থানায় একটি মামলা করেন। পর দিন সকালে রিপন গ্রেফতার হয়।  এদিকে রাজধানীর ভাটারায় মনিরা দালবৎ (২৭) নামের স্ত্রীকে হত্যার পর তার স্বামী আত্মহত্যার চেষ্টা করেছেন। এ ঘটনায় গৃহবধূর স্বামী দিলীপ মারাককে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলে ভর্তি করা হয়েছে। মঙ্গলবার মধ্যরাতে ভাটারার ঢালীবাড়ী বালুর মাঠ এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ওই গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহত মনিরার বাড়ি ময়মনসিংহের ধোবাউড়া থানার বালিগাঁও গ্রামে। তিনি ভাটারার ঢালীবাড়ী বালুর মাঠ এলাকায় স্বামী ও ১০ বছর বয়সী ছেলেকে নিয়ে ভাড়া থাকতেন। তার স্বামী দিলীপ পেশায় অটোরিকশাচালক।

ভাটারা থানার এসআই হাসান পারভেজ জানান, ঘটনার রাতে স্ত্রীকে হত্যা পর স্বামী ধারালো অস্ত্র দিয়ে নিজের গলা কেটে আত্মহত্যার চেষ্টা করেন। স্থানীয়রা বিষয়টি টের পেয়ে পুলিশকে খবর দেয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মনিরার লাশ উদ্ধার করে। এরপর আহত দিলীপকে উদ্ধার করে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেলে পাঠানো হয়।

এসআই হাসান প্রতিবেশীদের বরাত দিয়ে জানান, পারিবারিক বিষয় নিয়ে প্রায়ই তাদের মধ্যে ঝগড়া হতো। মঙ্গলবার রাতেও তাদের মধ্যে ঝগড়া হয়। একপর্যায়ে দিলীপ স্ত্রীকে ভারী কিছু দিয়ে মাথা ও কপালসহ শরীরের বিভিন্ন স্থানে আঘাত করেন। এতে ঘটনাস্থলেই মারা যান মনিরা। এরপরই দিলীপ ধারালো অস্ত্র দিয়ে নিজের গলা কেটে আত্মহত্যার চেষ্টা করেন।

এদিকে, গতকাল ভোরে তুরাগের কামারপাড়া এলাকায় বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ট্রাকচালক আবদুল হালিমের (৩০) মৃত্যু হয়েছে। তার বাবার নাম আবদুল খালেক। বাড়ি জামালপুরের দেওয়ানগঞ্জে। পূর্ব আজমপুর এলাকায় থাকতেন হালিম।

তুরাগ থানার এসআই মো. ওয়াজিউর রহমান জানান, কামারপাড়া এলাকায় আকাশ পরিবহনের বাস ও বালুবোঝাই ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ট্রাকচালক আবদুল হালিম মারা যান। লাশ ময়নাতদন্তের জন্য শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর