রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

তৃণমূলে পাঁচ নির্দেশনা আওয়ামী লীগের

নিজস্ব প্রতিবেদক

তৃণমূল আওয়ামী লীগকে আরও শক্তিশালী করতে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা সম্মেলনে ত্যাগী ও পরীক্ষিত নেতা-কর্মীদের মূল্যায়নের নির্দেশ দেওয়া হয়েছে। একই সঙ্গে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার জন্মদিনে দোয়া ও বিশেষ প্রার্থনা করতে বলা হয়েছে। দলের প্রেসিডিয়াম বৈঠকের সিদ্ধান্তের আলোকে জেলা আওয়ামী লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকদের কাছে এ সংক্রান্ত চিঠি পাঠানো হয়েছে। গতকাল সন্ধ্যায় আওয়ামী লীগের উপদফতর সম্পাদক সায়েম খান এ তথ্য নিশ্চিত করেন। চিঠিতে বলা হয়েছে, ১৬ সেপ্টেম্বর গণভবনে প্রেসিডিয়ামের সভায় দেওয়া আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার সাংগঠনিক নির্দেশনাগুলোর কয়েকটি হলো : সারা দেশে আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রমকে আরও জোরদার করার লক্ষ্যে আটটি বিভাগীয় কমিটি গঠনের সিন্ধান্ত। এ কমিটিতে কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ও সাংগঠনিক সম্পাদকের পাশাপাশি প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্যরা অন্তর্ভুক্ত হবেন। গত বছর আওয়ামী লীগের ২১তম জাতীয় কাউন্সিল অনুষ্ঠিত হওয়ার আগে-পরে দলের ৩১টি সাংগঠনিক জেলার কাউন্সিল সম্পন্ন হয়েছে। মেয়াদোত্তীর্ণ বাকি সাংগঠনিক জেলাসমূহে কাউন্সিল অনুষ্ঠানের মাধ্যমে নতুন নেতৃত্ব নির্বাচন করতে হবে। তবে জেলা সম্মেলনের পূর্বে জেলার অধীন ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা কাউন্সিল সম্পন্ন করতে হবে।

চার. নতুন কমিটি গঠনের ক্ষেত্রে সংগঠনের বিভিন্ন পর্যায়ের ত্যাগী-পরীক্ষিত-সৎ বিশেষ করে বন্যা, ঘূর্ণিঝড় ও করোনাকালীন যারা দেশের মানুষের কল্যাণে ত্যাগ স্বীকার করেছেন তাদের মূল্যায়ন করতে হবে।

পাঁচ. সকল প্রকার সাংগঠনিক কার্যক্রমে স্বাস্থ্য সুরক্ষা বিধি কড়াকড়িভাবে প্রতিপালন এবং করোনা মহামারী প্রতিরোধে জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধিতে কাজ করতে হবে।

সর্বশেষ খবর