সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

আগুনে পুড়িয়ে গৃহবধূকে হত্যার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক

জুয়ার টাকা না দেওয়ায় সাহিদা বেগম (৩৫) নামে গৃহবধূকে নির্যাতনের পর কেরোসিন ঢেলে আগুন দিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার স্বামী নজরুল ইসলাম ভুট্টোর বিরুদ্ধে। শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় গতকাল সকালে সাহিদার মৃত্যু হয়। ময়নাতদন্তের পর বিকালে স্বজনরা মরদেহ নিয়ে যান। সাহিদার ভাই আবুল কাশেম জানিয়েছেন, ১৫ বছর আগে দক্ষিণ কেরানীগঞ্জের পুরান বকতারচর গ্রামের নজরুল ইসলাম ভুট্টোর সঙ্গে একই থানার ঘোষকান্দা গ্রামের  মৃত. ফজলু মিয়ার মেয়ে সাহিদার বিয়ে হয়। তাদের এক ছেলে মো. সাঈদ (১০) ও এক মেয়ে মানসুরা আকতার (৬) রয়েছে। কাশেম জানান, বিয়ের পর নজরুল কুয়েত চলে যান। সেখানে প্রায় আট বছর ছিলেন। এরপর করোনার আগেই দেশে চলে আসেন।

দেশে কিছুদিন ভালোভাবে কাটলেও সম্প্রতি নজরুল গ্রামে জুয়া খেলার সঙ্গে জড়িয়ে পড়েন। এ নিয়ে সংসারে অশান্তি শুরু হয় এবং স্বামী-স্ত্রীর মধ্যে প্রায়ই ঝগড়া হচ্ছিল। এ সময় নজরুল প্রায়ই স্ত্রীকে মারধর করতেন। সাহিদাকে চাপ দিতেন বাবার বাড়ি  থেকে টাকা পয়সা আনার জন্য। নির্যাতনের কথা শুনে কয়েক দফায় প্রায় ৫ লাখ টাকা দেওয়া হয়েছে। তারপরও নির্যাতন বন্ধ হয়নি।

কাশেম আরও জানান, সর্বশেষ গত ১৬ সেপ্টেম্বর বিকালে টাকা পয়সা নিয়ে ঝগড়ার এক পর্যায়ে স্বামী ও তাদের বাড়ির লোকজন সাহিদাকে মারধর করে রান্নাঘরে আটকে শরীরে কেরোসিন ঢেলে গায়ে আগুন ধরিয়ে বাইরে ছিটকানি লাগিয়ে দেন। তখন সাহিদার চিৎকারে প্রতিবেশীরা তাকে উদ্ধার করেন। তাকে প্রথমে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। পরে সেখান থেকে শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে এনে ভর্তি করা হয়। গতকাল সকালে সাহিদা মারা যান। চিকিৎসকরা জানান, সাহিদার শরীরের ৬০ শতাংশ দগ্ধ হয়েছিল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর