বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

রংপুর সদরের ৩ ইউপি নির্বাচনে আওয়ামী লীগ জাপার প্রার্থী চূড়ান্ত

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুর সদর উপজেলার তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি প্রার্থী চূড়ান্ত করেছে। ৩টি ইউনিয়নেই আওয়ামী লীগ ও জাপার মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই হবে বলে ধারণা করা হচ্ছে।

ইউনিয়নগুলো হলো- সদ্যপুষ্করিণী, হরিদেবপুর ও চন্দনপাট। ঘোষিত তফসিল অনুযায়ী স্থগিত হয়ে থাকা ওই তিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, সংরক্ষিত ওয়ার্ডের সদস্য ও সাধারণ ওয়ার্ডের সদস্য পদে ভোটগ্রহণ হবে আগামী ২০ অক্টোবর। ঘোষিত

তফসিল অনুযায়ী ২৩ সেপ্টেম্বর মনোনয়নপত্র দাখিল, ২৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র বাছাই, ৩ অক্টোবর প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন এবং ২০ অক্টোবর সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

 আওয়ামী লীগ মনোনীত প্রার্থীরা হলেন- সদ্যপুষ্করিণী ইউনিয়নে মোকছেদুল রহমান, চন্দনপাট ইউনিয়নে আমিনুর রহমান ও হরিদেবপুর ইউনিয়নে একরামুল হক। এ ছাড়া জাতীয় পার্টির প্রার্থীরা হলেন- চন্দনপাট ইউনিয়নে রুহুল আমীন লিটন, হরিদেবপুর ইউনিয়নে মফিদুল ইসলাম ও সদ্যপুষ্করিণী ইউনিয়নে ফুল বাবু। তবে বিএনপি এখনো প্রার্থী চূড়ান্ত করতে পারেনি। দলীয় সূত্র জানায়, গত সোমবার গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের প্রার্থী নির্ধারণের সভায় এ সিদ্ধান্তের কথা জানানো হয়। এদিকে জেলা জাপার সাধারণ সম্পাদক আবদুর রাজ্জাক জানান, দলের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের প্রার্থীদের মনোনয়ন দিয়েছেন।

সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠান করতে প্রার্থিতা বিষয়ক বিভিন্ন কার্যক্রম, রিটার্নিং অফিসার নিয়োগ, আপিল কর্তৃপক্ষ নিয়োগ, নির্বাচনকে ঘিরে সাপ্তাহিক ও সরকারি ছুটির দিনে অফিস খোলা রাখা, প্রার্থীদের মনোনয়নের জন্য নিবন্ধিত রাজনৈতিক দলকে অবহিতকরণ, প্রতীক বরাদ্দের প্রত্যয়নসহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়নে সংশ্লিষ্ট সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তার কাছে চিঠি প্রেরণ করেছে নির্বাচন কমিশন।

রংপুর জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, রংপুর সদরের এই তিন ইউনিয়নের মেয়াদ কয়েক মাস আগে উত্তীর্ণ হয়েছে। করোনার কারণে তফসিল ঘোষণায় কিছুটা বিলম্ব হয়েছে। নির্বাচনকে ঘিরে নির্দেশনা অনুযায়ী কাজ করা হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর