বুধবার, ২৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

সড়কে ঝরল ঢাবি ছাত্রী নিতির স্বপ্ন

স্তব্ধ স্বজন ও বন্ধুরা দৃষ্টান্তমূলক শাস্তির দাবি

নিজস্ব প্রতিবেদক

পূরণ হলো না শিল্পী হওয়ার স্বপ্ন। রাজধানীর ভাটারায় বেপরোয়া কাভার্ডভ্যানের ধাক্কায় প্রাণ হারিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) চারুকলা অনুষদের ছাত্রী রাদিয়া নিতি (২২)। এমন করুণ পরিণতিতে স্তব্ধ স্বজন ও বন্ধুরা। দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা। চারুকলা ইনস্টিটিউটের পেইন্টিং বিভাগের তৃতীয় বর্ষের ছাত্রী নিতি। মাদারীপুরের শিবচর উপজেলার বহেরাতলা গ্রামের রেজাউল করিম ফরাজির মেয়ে নিতি। দুই বোন এক ভাইয়ের মধ্যে সে ছিল বড়। বাবা রেন্ট-এ কারে চাকরি করেন। পরিবারের সঙ্গে ভাটারা নতুনবাজার প্রিন্সিপাল রোডে থাকতেন।

সোমবার খ-কালীন চাকরি শেষে রাজধানীর ভাটারায় নিজ বাসায় ফিরছিলেন নিতি। সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ভাটারা থানার সামনে রাস্তা পারাপারের সময় বেপরোয়া এক কাভার্ডভ্যান ধাক্কা দেয় তাকে। সঙ্গে সঙ্গে ট্রাফিক পুলিশ পিকআপ এবং চালককে আটক করলেও বাঁচাতে পারেননি নিতিকে। মাথায় গুরুতর আঘাত পাওয়া নিতিকে নেওয়া হয় কুর্মিটোলা জেনারেল হাসপাতালে। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। গতকাল ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়।

ঢামেকে নিতির ছোট ভাই রিফাত রেজা আকাশ জানান, তার বোন পড়াশোনার পাশাপাশি পল্টনের একটি প্রাইভেট কোম্পানিতে ডিজাইনার হিসেবে চাকরি করতেন। কর্মস্থল থেকে বাসার উদ্দেশে বাসে করে এসে ভাটারায় অ্যামেরিকান গ্যারেজের সামনে নামার পরপরই একটি কাভার্ডভ্যান তাকে ধাক্কা দেয়। 

ভাটারা থানার এসআই এছকান্দার আলী সরদার জানান, কাভার্ডভ্যানের ধাক্কায় ঘটনাস্থলে প্রাণ হারান রাদিয়া নিতি। পুলিশ তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। এ ঘটনায় ঘাতক কাভার্ডভ্যানটি জব্দ ও চালককে আটক করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর