বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ডাকবিভাগের ডিজির দুর্নীতি নিয়ে ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক

ডাকবিভাগের মহাপরিচালক (ডিজি) সুধাংশু শেখর ভদ্রের দুর্নীতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে স্বপদে বহাল থাকার কারণে তার বিরুদ্ধে দুর্নীতি তদন্তের বিষয়টি সবার কছে প্রশ্নবিদ্ধ হওয়ায় তাকে দায়িত্ব থেকে অপসারণের সুপারিশ করেছে কমিটি। পাশাপাশি আইটি ভিলেজের জন্য বরাদ্দকৃত ভূমি সম্পর্কিত মামলা দ্রুত নিষ্পত্তির জন্য মন্ত্রণালয়ের প্রতিনিধি সমন্বয়ে কমিটি গঠন করার সুপারিশ করা হয়। এছাড়া টেশিশ নির্মিত দোয়েল ল্যাপটপের মানোন্নয়ন করে বাজারজাতের সুপারিশ করা হয়।

সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সপ্তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। কমিটির সভাপতির অনুপস্থিতিতে বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সদস্য   বেনজীর আহমদ। বৈঠকে বিশেষ আমন্ত্রণে ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার, কমিটির সদস্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, ফাহমী গোলন্দাজ বাবেল, আহমেদ ফিরোজ কবির, মো. নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম ও অপরাজিতা হক অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, দেশের প্রত্যন্ত অঞ্চলে ডিজিটাল সেবার মান উন্নয়ন, ডাকবিভাগের সেবার মান বৃদ্ধি এবং টেলিটকের কার্যক্রমকে আরও সম্প্রসারণের সুপারিশ করে কমিটি। বৈঠকে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, হাইটেক পার্ক অথরিটির ব্যবস্থাপনা পরিচালক, বিভিন্ন সংস্থার প্রধানসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর