বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

নিখোঁজ শিশুর লাশ মিলল গোসলখানায়

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কড়াইল বস্তির একটি গোসলখানা থেকে নুসরাত জাহান মিম (৪) নামে এক শিশুর লাশ উদ্ধার করেছে পুলিশ। শিশুটির গলায় ও মুখে আঘাতের চিহ্ন থাকায় পুলিশ ও স্বজনদের ধারণা, মিমকে শ্বাসরোধে হত্যা করা হতে পারে।  গতকাল সকালে কে বা কারা কী কারণে এ ঘটনা ঘটিয়েছে সে বিষয়ে জানা যায়নি। তবে, জিজ্ঞাসাবাদের জন্য শিশুটির ভাই আল-আমিনকে আটক করেছেন র‌্যাব-১ এর সদস্যরা। তাকে জিজ্ঞাসাবাদে ঘটনার রহস্য প্রায় স্পষ্ট বলে জানিয়েছে র‌্যাবের একটি সূত্র। জানা গেছে, নরসিংদীর রায়পুরা থানার রাতলী সিংরাপুর গ্রামের লিটন মিয়ার মেয়ে মিম। বর্তমানে পরিবারের সঙ্গে কড়াইলের জামাইবাজার বস্তিতে থাকত শিশুটি। তার বাবা লিটন মিয়া আমড়া বিক্রেতা। মা রোকসানা আক্তার বাসাবাড়িতে কাজ করেন। গতকাল সকালে বড় ভাই আল-আমিনের সঙ্গে বাসায় ছিল মিম। এক ভাই ও এক বোনের মধ্যে মিম ছোট।

শিশুটির বাবা জানান, ৪ বছর ধরে বস্তির একটি রুম ভাড়া নিয়ে থাকেন তারা। গতকাল সকাল ৭টার দিকে তার স্ত্রী বাসাবাড়ির কাজে বের হন। এরপর ছেলে আল-আমিন মাদ্রাসা থেকে বাসায় ফিরলে তিনিও বাড়ির পাশে একজনের সঙ্গে দেখা করতে যান। এ সময় তার ছেলেও সঙ্গে যায়। কিন্তু ১০-১৫ মিনিট পর তিনি রুমে এসে দেখেন বিছানায় মেয়ে নেই। এরপর শুরু হয় খোঁজাখুঁজি। এলাকায় মাইকিংও করা হয়। কিন্তু খোঁজ মিলছিল না। পরে সকাল সোয়া ৯টার দিকে বস্তির গোসলখানায় মিমের লাশ পড়ে থাকতে দেখা যায়। এ সময় মিমের গলায় হাতের ছাপ, মুখে দাগ দেখা যায়। কীভাবে মিমের মৃত্যু হলো সে বিষয়ে কিছু জানাতে পারেননি তিনি।

বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরে আযম মিয়া বলেন, ঘটনাটি এখনো স্পষ্ট নয়। বাহ্যিকভাবে শিশুটির গলায় একটি আঘাতের চিহ্ন রয়েছে বলে মনে হচ্ছে। এ জন্য প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, শিশুটিকে শ্বাসরোধে হত্যা করা হতে পারে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর