শিরোনাম
শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির সুপারিশ

নিজস্ব প্রতিবেদক

প্রকল্প বাস্তবায়নে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির সুপারিশ

মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে বাস্তবায়নাধীন প্রকল্প ও বিভিন্ন কর্মসূচির বিষয়ে স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধির সুপারিশ করেছে সংসদীয় কমিটি। একই সঙ্গে মন্ত্রণালয়ের অধীন দফতর/সংস্থা কর্মসূচিগুলোর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কমিটির পরবর্তী বৈঠকে উপস্থিত হতে বলা হয়েছে। পাশাপাশি চলমান বিভিন্ন কর্মসূচির আওতায় উপকারভোগীদের নাম সঠিকভাবে তালিকাভুক্ত ও তা সংরক্ষণ করতে সুপারিশ করা হয়।

সংসদ ভবনে গতকাল অনুষ্ঠিত মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৪তম বৈঠকে এসব সুপারিশ করা হয়। বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি বেগম মেহের আফরোজ চুমকি। কমিটির সদস্য এ. এম নাঈমুর রহমান, বেগম শবনম জাহান, সৈয়দা রাশিদা বেগম, বেগম সাহাদারা মান্নান বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে কমিটির সিদ্ধান্ত বাস্তবায়নে মন্ত্রণালয়ের দীর্ঘসূত্রতা পরিহার করার এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অধীনে বাস্তবায়নাধীন কর্মসূচিগুলো সঠিকভাবে বাস্তবায়ন, মনিটরিং ও তাৎক্ষণিক পরিদর্শন করার সুপারিশ করা হয়। এছাড়া বৈঠকে মহিলা পুনর্বাসন কেন্দ্র বাস্তবায়নে প্রধানমন্ত্রীর কার্যালয়ে তাগিদপত্র দেওয়ার সুপারিশ করা হয়। এছাড়া ১১টি ডে-কেয়ার সেন্টারে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা নিয়মিত প্রদান নিশ্চিত করার সুপারিশ করা হয়।

বৈঠকে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর