শুক্রবার, ২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

খালেদা জিয়াকে মুক্ত করতে পারলেই গণতন্ত্র ফিরে আসবে : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে পারলেই গণতন্ত্র ফিরে আসবে। তিনি বলেন,  আকাক্সিক্ষত বহুদলীয় গণতন্ত্র প্রতিষ্ঠার লড়াইয়ের প্রাণশক্তি যিনি, তিনি আজ প্রায় গৃহবন্দী। তাকে এই গৃহের দরজা খুলে রাজপথে আনার ব্যবস্থা যদি করতে পারি তাহলেই মনে করবেন গণতান্ত্রিক আন্দোলন বা গণতন্ত্র উদ্ধারে সিংহভাগ কাজ সম্পন্ন। নেত্রীর মুক্তিতে গণতন্ত্র মুক্ত হবে। গতকাল নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের নিচ তলায় জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। গয়েশ্বর রায় আরও বলেন, আমাদের মূল লক্ষ্য হচ্ছে একটা স্বৈরতান্ত্রিক সরকারের হাত থেকে দেশকে বাঁচানো, স্বাধীনতা-সার্বভৌমত্বকে রক্ষা করা। এর জন্য একটা জাতীয় ঐক্য দরকার। কারাবন্দী থেকে এখন প্রমোশন হয়েছে, আমাদের নেত্রী এখন গৃহবন্দী।

নেত্রী যখন গৃহবন্দী থাকেন আপনার-আমার উচ্ছ্বাস মানায় না। গণতন্ত্র পুনরুদ্ধারে ‘মান-অভিমান’ ভুলে সবাইকে আন্দোলনের জন্য প্রস্তুতি নিতে হবে। 

শিক্ষাবিদ অধ্যাপক ড. এমাজউদ্দীন আহমদ, স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু, আবদুল আউয়াল খান, আহসান উল্লাহ হাসান, দীন মোহাম্মদ কাশেমীসহ প্রয়াত নেতাদের স্মরণে এ আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি এম গিয়াস উদ্দিনের সভাপতিত্বে এতে স্বেচ্ছাসেবক দলের ফখরুল ইসলাম রবিন, একেএম আবুল কালাম আজাদ, মৎস্যজীবী দলের সদস্য সচিব আবদুর রহিম প্রমুখ বক্তব্য দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর