রবিবার, ২৭ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

অতিরিক্ত সচিব হলেন আরও ৯৮ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

প্রশাসন ও অন্যান্য ক্যাডারের বিভিন্ন ব্যাচের ৯৮ জন যুগ্ম সচিবকে অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দিয়েছে সরকার। এ নিয়ে প্রশাসনে অতিরিক্ত সচিবের ১৩০টি স্থায়ী পদের বিপরীতে কর্মকর্তা হলেন ৬১১ জন। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশ জারি করা হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করা হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের যোগদানপত্র ই-মেইলে ([email protected]) পাঠানোর জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এবারের পদোন্নতিতে মূলত প্রাধান্য দেওয়া হয়েছে বিসিএস ত্রয়োদশ ব্যাচের কর্মকর্তাদের।

এই ব্যাচের ১২৩ জন কর্মকর্তা পদোন্নতির তালিকায় থাকলেও পদোন্নতি পেয়েছেন ৬৭ জন। এর বাইরে অন্যান্য ক্যাডার ও বিভিন্ন সময়ে পদোন্নতি বঞ্চিত কর্মকর্তারা রয়েছেন। পদোন্নতি দেওয়া হলেও নিয়মিত পদ না থাকায় পদোন্নতিপ্রাপ্ত অতিরিক্ত সচিবদের বেশির ভাগকে বর্তমান কর্মস্থলেই থাকতে হবে।

এর আগে অতিরিক্ত সচিব পদে সরকার ১৫৬ জন কর্মকর্তাকে গত বছরের ২৩ অক্টোবর পদোন্নতি দিয়েছিল। এর বাইরে প্রশাসন ক্যাডারে বিলুপ্ত হওয়া অর্থনৈতিক ক্যাডারের ২৫ জন কর্মকর্তাকে গত ৩ সেপ্টেম্বর অতিরিক্ত সচিব পদে পদোন্নতি দেয় সরকার।

সর্বশেষ খবর