মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা

-ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক

উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, গত ৪৫ বছরে এ দেশের সবচেয়ে সফল রাজনীতিবিদের নাম শেখ হাসিনা। তিনি বাঙালির সাহসের সোনালি দিগন্ত উন্মোচন এবং আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছেন। উন্নয়ন যোদ্ধার অপর নাম শেখ হাসিনা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উপলক্ষে গতকাল এক অনলাইন ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধুকন্যা বেঁচে আছেন বলেই যুদ্ধাপরাধীদের বিচার হয়েছে, বঙ্গবন্ধুর খুনিরা শাস্তি পেয়েছে। তার কারণেই দীর্ঘদিনের অমীমাংসিত সীমান্ত সমস্যার শান্তিপূর্ণ সমাধান হয়েছে। বিনিময় হয়েছে যুগ যুগ ধরে ঝুলে থাকা ছিটমহল। শেখ হাসিনার কারণেই বাংলাদেশের সমান সুনীল সমুদ্রসীমা জয় হয়েছে। দ্বার খুলেছে সম্ভাবনাময় ব্লু- ইকোনমির। শেখ হাসিনা এক আজন্ম উন্নয়ন যোদ্ধার অপর নাম। হতাশ ও অসহায় প্রাণে যিনি সঞ্চার করেন জীবনের জয়গান, বপন করেন স্বপ্নের বীজ।

ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনা বাঙালির আস্থার সোনালি দিগন্ত, প্রেরণার দীপ্যমান শিখা, স্বপ্নময় অর্জনের কান্ডারি। ১৯৭৫-পরবর্তী সময়ে এ দেশের রাজনীতিতে সবচেয়ে সফল ডিপ্লোমেটের নাম শেখ হাসিনা। যতদিন বাংলাদেশ থাকবে, থাকবে বঙ্গোপসাগরের কোলে পদ্মা-মেঘনা- যমুনা-কর্ণফুলীর পলি বিধৌত বদ্বীপ বাংলা, ততদিন শেখ হাসিনা থাকবেন বাঙালির হৃদয়ের মণিকোঠায়।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের ‘দেশে নৈরাজ্য চলছে’ অভিযোগ প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন,  মিথ্যাচার আর ভুল রাজনীতির কারণে বিএনপি দিন দিন জনপ্রত্যাশা থেকে ছিটকে পড়ছে। তাদের (বিএনপি) কর্মীরা এখন আর নেতাদের বিশ্বাস করে না। তিনি বলেন, ‘টেমস নদীর পাড়ে বসে যারা বঙ্গোপসাগরের উপকূলে বিপ্লবের ঢেউ তোলার দিবাস্বপ্ন দেখছেন, সে স্বপ্ন দুঃস্বপ্নেরই নামান্তর।’

সর্বশেষ খবর