বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

পদ্মার মোহনায় ভিড় বিনোদনপ্রেমীর

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

পদ্মার মোহনায় ভিড় বিনোদনপ্রেমীর

আবারও সরব হচ্ছে বিনোদনকেন্দ্রগুলো। পদ্মার পাড়ে নামে নির্মল বিনোদন প্রেমীদের ঢল। সদ্য যৌবন ফিরে পাওয়া পদ্মার নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত পদ্মার কূলে থাকছে বিনোদন পিপাসুদের ভিড়। উজান থেকে আসা ঢল ও ভারী বর্ষণে এবারের বর্ষায় টইটম্বুর হয়ে উঠেছে কদিন আগের মরা পদ্মা। নদীর উত্তাল স্রোত আছড়ে পড়ছে পদ্মার পাড়ে। তাই প্রকৃতির টানে সবাই ছুটে যাচ্ছেন সেখানে। ভরা পদ্মার প্রতি মানুষের যেমন টান থাকে, তেমনই আছে এখন। করোনার ভয়ে এতটুকুও হেরফের হয়নি। প্রতিদিন সকাল থেকে বিকাল তাই জনারণ্য হয়ে উঠে স্রোতস্বিনী পদ্মা নদীর পাড়। রাজশাহী নগরের পঞ্চবটি থেকে বুলনপুর পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার শহররক্ষা বাঁধ ছুঁয়ে পদ্মার পাড় সবার জন্য হয়ে উঠেছে সেরা বিনোদনের ঠিকানা। তরণ-তরুণীরা আনন্দে মেতে উঠতে ছোট ছোট নৌকায় উঠে ভরা পদ্মার বুকে ঘুরে বেড়াচ্ছেন।

যদিও সারা বছর মানুষের পদচারণায় মুখরিত হয়ে থাকে রাজশাহীর পদ্মার তীর। করোনার কারণে মানুষের ভিড় কিছুটা কিছুদিন আগে কম থাকলেও আবার নতুন করে তা জমজমাট হয়ে উঠেছে।

পদ্মা ঘেঁষে থাকা নগরীর লালন শাহ পার্কের পাশেই ভিড়ছে ছোট ছোট ইঞ্জিনচালিত নৌকা। সেখানকার এক মাঝি রাকিবুল। তিনি জানান, করোনার কারণে কিছুদিন আগেও মানুষের উপস্থিতি কম ছিল। কিন্তু নতুন করে মানুষ এই জায়গাগুলোতে বিনোদন নেওয়ার জন্য আসছেন। এরপর নদী ভরা থাকায় তাদের ভালো ব্যবসা হচ্ছে। একেকজন ২০ থেকে ৫০ টাকা দিয়ে নদীতে এক চক্কর ঘুরে আসতে পারছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর