বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

মোর্শেদকে অব্যাহতি দিয়ে ঢাবির ঐতিহ্যকে কলঙ্কিত করা হয়েছে

-নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক

মোর্শেদকে অব্যাহতি দিয়ে ঢাবির ঐতিহ্যকে কলঙ্কিত করা হয়েছে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. মোর্শেদ হাসান খান চারটা ফার্স্ট ক্লাস পেয়েছেন। মেট্রিক ও ইন্টারে বোর্ড স্ট্যান্ড করেছেন। তাকে চাকরি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্যকে কলঙ্কিত করা হয়েছে। বর্তমান ভিসি তো সরকারের আজ্ঞাবহ। তাদের কাছে সুবিচার পাওয়ার কোনো সম্ভাবনা নেই। আইন ভঙ্গ করে তার চাকরি খেয়েছেন, তাকে পুনর্বহাল করতে হবে। গতকাল দুপুরে জাতীয় প্রেস ক্লাবের সামনে বিএনপিপন্থি এক পেশাজীবী সমাবেশে তিনি এ কথা বলেন।

ঢাবির অধ্যাপক ড. মোর্শেদ হাসান খানকে অব্যাহতির প্রতিবাদ ও পুনর্বহালের দাবিতে এ সমাবেশের আয়োজন করে বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদ (বিএসপিপি)। সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক শওকত মাহমুদের সভাপতিত্বে এবং সদস্য সচিব অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেনের পরিচালনায় সমাবেশে আরও বক্তব্য  দেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, ঢাবির সাবেক প্রোভিসি ড. আ ফ ম ইউসুফ হায়দার, অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, ডা. রফিকুল ইসলাম, সাংবাদিক নেতা  রুহুল আমিন গাজী ও কাদের গণি চৌধুরী প্রমুখ।

মাহমুদুর রহমান মান্না বলেন, ড. মোর্শেদ একটি প্রবন্ধ লিখেছেন। সেটা পছন্দ না-ও হতে পারে। আপনারাও লিখেন। তাই বলে চাকরি খাবেন, এ অধিকার কে দিয়েছে? অবিলম্বে তাকে চাকরিতে পুনর্বহাল করতে হবে। তাকে হয়রানি বন্ধ করুন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর