বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ওরা ডিবি পরিচয়ে ডাকাতি করত গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

ডিবি পুলিশ পরিচয়ে ডাকাত চক্রের তিনজনকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ (ডিবি)। ডিবির উপকমিশনার আবদুল আহাদের নির্দেশনায় একটি দল সোমবার রাতে ডাকাতির প্রস্তুতিকালে যাত্রাবাড়ী থানার কাজলা এলাকা থেকে তাদের গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- বারেক (৩৭), আবুল কাশেম ওরফে জীবন ব্যাপারী (৫৬) ও স্বপন আকন্দ (৪০)। এরা ঢাকা ও ঢাকার আশপাশ এলাকার বিভিন্ন ব্যাংক কিংবা প্রতিষ্ঠানে টাকা বহনকারী ব্যক্তিকে টার্গেট করত। তারপর অস্ত্র ও মাদক মামলায় ফাঁসিয়ে দেওয়ার ভয় দেখিয়ে ডিবি পুলিশের পরিচয় দিয়ে গাড়িতে উঠিয়ে নিয়ে টাকা, মূল্যবান স্বর্ণালঙ্কার ছিনিয়ে নিয়ে নির্জন স্থানে ফেলে পালিয়ে যেত বলে জানিয়েছেন ডিবির অতিরিক্ত পুলিশ কমিশনার এ কে এম হাফিজ আক্তার।

গতকাল দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান।

হাফিজ আক্তার আরও বলেন, তথ্য-প্রযুক্তির সহায়তায় ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ডিবি পরিচয়ে একটি সংঘবদ্ধ ডাকাত চক্রের সন্ধান পাওয়া যায়। সোমবার দিবাগত রাতে ডাকাতির প্রস্তুতিকালে যাত্রাবাড়ী থানার কাজলা এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।  এ সময় তাদের কাছ থেকে একটি দেশীয় তৈরি পিস্তল, এক রাউন্ড পিস্তলের কার্তুজ, একটি ডিবি লেখা জ্যাকেট এবং একটি ওয়্যারলেস সেট উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে যাত্রাবাড়ী থানায় ডাকাতির প্রস্তুতি গ্রহণ ও অস্ত্র আইনে পৃথক ২টি মামলা দায়ের করা হয়েছে। রাজধানীসহ দেশের বিভিন্ন থানায় গ্রেফতারকৃত বারেকের বিরুদ্ধে ৮টি মামলা, আবুল কাশেম ওরফে জীবনের বিরুদ্ধে ৭টি ও স্বপন আকন্দের বিরুদ্ধে ৯টি মামলার তথ্য পাওয়া যায়। বারেক ডিএমপির তালিকাভুক্ত ঢাকার শীর্ষ ছিনতাইকারী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর