বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ক্ষুদ্র জাতিগোষ্ঠীর কিশোরীকে আটকে রেখে ধর্ষণ!

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

রাজশাহীর তানোর উপজেলার ম-ুমালা মাহালীপাড়ায় সাধুজন মেরী ভিয়ান্নী গির্জায় আটক রেখে তিন দিন ধরে ১৫ বছর বয়সী এক ক্ষুদ্র জাতিগোষ্ঠীর কিশোরীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। ওই গির্জার ফাদার প্রদীপ গ্যাগরীর বিরুদ্ধে এ অভিযোগ। এ ঘটনায় ফাদার প্রদীপকে অপসারণ করে রাজশাহীতে পাঠানো হয়েছে। তবে ভিকটিম কিশোরীকে গির্জার ভিতরে সিস্টারদের কাছে রাখা হয়েছে।

জানা গেছে, ২৬ সেপ্টেম্বর সকাল ১০টায় বাড়ির পাশের গির্জাসংলগ্ন ঘাস কাটতে গিয়ে নিখোঁজ হয় ওই তরুণী। অনেক খোঁজাখুঁজির পরও তাকে না পেয়ে ২৭ সেপ্টেম্বর সাধারণ ডায়েরি করেন তার ভাই। ২৮ সেপ্টেম্বর দুপুরে তারা জানতে পারেন কিশোরী গির্জার ফাদার প্রদীপের রুমে বন্দী অবস্থায় আছে। এরপর গ্রামের মোড়ল ও ম-ুমালা সরকারি হাইস্কুলের প্রধান শিক্ষক কার্মেল মার্ডির নেতৃত্বে সন্ধ্যায় গির্জার ভিতরে শালিস বৈঠক বসে। সেখানে দোষী প্রমাণিত হওয়ায় ফাদার প্রদীপকে অপসারণ করে রাজশাহীতে নিয়ে আসা হয় আর ভুক্তভোগী ওই কিশোরীকে গির্জার ভিতরে সিস্টারদের কাছে রাখা হয়। গতকাল ওই কিশোরীকে পুলিশের উপস্থিতিতে পরিবারের সদস্যদের কাছে হস্তান্তর করা হয়। এদিকে জিডি তুলে না নিলে ওই কিশোরীর পরিবারকে সমাজচ্যুত করার হুমকি দেওয়া হয়েছে। গির্জার প্রধান ফাদার প্যাট্রিক গমেজ ও শালিসি বৈঠকের প্রধান কার্মেল মার্ডি এ হুমকি দেন বলে অভিযোগ।

খবর পেয়ে গতকাল বিকালে গির্জায় যান তানোর থানার অফিসার ইনচার্জ (ওসি) রাকিবুল হাসান ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুশান্ত কুমার মাহাতো। তারা কিশোরীকে উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসেন।

ওসি রাকিবুল হাসান জানান, গতকাল রাত সাড়ে ৯টার দিকে ওই কিশোরীর ভাই বাদী হয়ে তানোর থানায় চার্চের ফাদারের বিরুদ্ধে ধর্ষণ ও অপহরণের মামলা করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর