বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
খুলনায় স্কুলছাত্র বাপ্পী হত্যা

যুবকের ফাঁসি, পাঁচ জনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনার খালিশপুরে প্লাটিনাম জুট মিলস স্কুলের ছাত্র মফিজুল ইসলাম বাপ্পী (১৬) হত্যা মামলায় আসামি রকি (২২)-কে মৃত্যুদ- ও ২০ হাজার টাকা জরিমানা করেছে আদালত। একই সঙ্গে অন্য আসামি মো. আল-আমিন (১৮), মো. নজরুল (২৩), রবিউল (১৮), মিলন (২০), মুজিবর হাওলাদার (১৮)-কে যাবজ্জীবন কারাদ- ও প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।  গতকাল দুপুরে খুলনার অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক এস এম আশিকুর রহমান এ রায় প্রদান করেন।  রায় ঘোষণাকালে রকি, মো. নজরুল, আলামিন ও খালাসপ্রাপ্ত আসামি হাসান আদালতে উপস্থিত ছিলেন।

এ ছাড়া মামলায় কিশোর অপরাধী মো. আনোয়ারকে শিশু আদালতে বিচারের জন্য পাঠানো হয়েছে। মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট কাজী সাব্বির আহম্মেদ ও মোমিনুল ইসলাম এই তথ্য জানিয়েছেন।

জানা যায়, ২০১০ সালের ১০ অক্টোবর সন্ধ্যায় প্লাটিনাম স্কুল মাঠে বাপ্পী তার বন্ধুদের সঙ্গে আড্ডা দিচ্ছিল। এ সময় পূর্ব শত্রুতার জের ধরে আসামিরা বাপ্পীর বন্ধু রাজুর ওপর হামলা করে। বন্ধুকে বাঁচাতে বাপ্পী সন্ত্রাসীদের বাধা দিলে তারা তাকে পিটিয়ে গুরুতর আহত করে। এই সুযোগে রাজু পালিয়ে যায়। এদিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলে বাপ্পী দুই চিকিৎসকের কাছে মৃত্যুকালীন জবানবন্দি দেয়। পরে রাত ১১টার দিকে তার মৃত্যু হয়। বিষয়টি বেশ আলোচিত হয়। এ ঘটনায় নিহতের ভাই হাফিজুর রহমান মামলা করেন। গ্রেফতার হওয়ার পর আসামি রকি ও মো. নজরুল আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছে। ২০১২ সালের ৩১ মার্চ আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

মামলার তদন্ত কর্মকর্তা ২০১২ সালের ৩১ মার্চ আদালতে চার্জশিট দাখিল করেন। মামলার ১৮ জন সাক্ষীর মধ্যে ১৬ জন সাক্ষ্য প্রদান করেছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর