রবিবার, ৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

হাজারো মানুষের মুখে ধর্ষকদের ফাঁসি দাবি

নিজস্ব প্রতিবেদক, সিলেট

হাজারো মানুষের মুখে ধর্ষকদের ফাঁসি দাবি

এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের প্রতিবাদে গতকাল সিলেটে মানববন্ধন অনুষ্ঠিত হয় -বাংলাদেশ প্রতিদিন

সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে স্বামীকে বেঁধে স্ত্রীকে গণধর্ষণের প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সিলেট সিটি করপোরেশনের কাউন্সিলর আজাদুর রহমান আজাদের আহ্বানে ২০, ২১, ২৪ নম্বর ওয়ার্ড ও টুলটিকর ইউনিয়নবাসীর উদ্যোগে গতকাল সকাল সাড়ে ১১টায় এমসি কলেজ ছাত্রাবাসের সামনে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে নিজস্ব ব্যানার নিয়ে শতাধিক রাজনৈতিক, সামাজিক, ক্রীড়া সংগঠন, শিক্ষাপ্রতিষ্ঠান ও এলাকার কয়েক হাজার লোক অংশ নেন।

টিলাগড় কেন্দ্রীয় জামে মসজিদের মোতাওয়াল্লি অধ্যাপক সৈয়দ মকসুদ আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন কাউন্সিলর আজাদুর রহমান আজাদ ও আবদুর রকিব তুহিন, সিসিকের সাবেক প্যানেল মেয়র মো. শাহজাহান, জগন্নাথপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান, শিল্পপতি আতাউল্লাহ সাকের, টুলটিকর ইউপি চেয়ারম্যান এস এম আলী হোসেন প্রমুখ। মানববন্ধনে বক্তারা বলেন, গণধর্ষণের ঘটনা এমসি কলেজসহ সিলেটবাসীকে কলঙ্কিত করেছে। হযরত শাহজালালের পবিত্র মাটিতে এরকম বর্বর ঘটনা সিলেটবাসীর হৃদয়ে রক্তক্ষরণ ঘটিয়েছে। এদের সর্বোচ্চ শাস্তি ফাঁসি নিশ্চিত করে সিলেটবাসীকে কলঙ্কের হাত থেকে রক্ষা করতে হবে। ধর্ষক ও তাদের আশ্রয় প্রশ্রয়দাতাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করা গেলে ভবিষ্যতে এরকম অপকর্ম করতে আর কেউ সাহস পাবে না।

এমসি কলেজ ও আশপাশ এলাকা থেকে অপরাধ নির্মূলের জন্য টিলাগড় এলাকায় পুলিশ ফাঁড়ি স্থাপন ও পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় আনা জরুরি। শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকাবস্থায় ছাত্রাবাস খুলে দিয়ে অপরাধীদের অবস্থানের সুযোগ করে দেওয়ায় কলেজের অধ্যক্ষ ও হোস্টেল সুপারের অপসারণ দাবি করেন বক্তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর