রবিবার, ৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক, সিলেট

অবশেষে চালু হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট। আজ আনুষ্ঠানিকভাবে ফ্লাইটটির উদ্বোধন হতে যাচ্ছে। পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেনের প্রচেষ্টায় প্রায় ৯ বছর পর আবারও সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট চালু হওয়ার খবরে প্রবাসী সিলেটীদের মধ্যেও আনন্দ বিরাজ করছে। সরাসরি ফ্লাইট চালু হলে লন্ডনগামী যাত্রীদের হয়রানি ও ভোগান্তি কমবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

বিমান বাংলাদেশ এয়ারলাইনস সিলেটের জেলা ব্যবস্থাপক শাহনেওয়াজ মজুমদার জানান, সকাল ১১টা ১৫ মিনিটে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে যাত্রী নিয়ে বাংলাদেশ বিমানের ড্রিমলাইনার-৯ উড়োজাহাজটি লন্ডনের উদ্দেশে যাত্রা শুরু করবে। উড়োজাহাজটির যাত্রী ধারণক্ষমতা ২৬০ জন। উদ্বোধনী ফ্লাইটের প্রায় সবকটি আসনই পূর্ণ হয়ে গেছে। তিনি আরও জানান, সিলেট-লন্ডন সরাসরি দ্বিতীয় ফ্লাইটটি যাবে ২৮ অক্টোবর।

 এরপর থেকে সপ্তাহে প্রতি বুধবার সিলেট থেকে সরাসরি লন্ডন ফ্লাইট যাবে। বিমানের ফ্লাইটটি ঢাকা থেকে যাত্রীদের নিয়ে প্রথমে ওসমানী বিমানবন্দরে আসবে, পরে সিলেট থেকে সরাসরি লন্ডনের উদ্দেশে যাত্রা করবে।

বিমান সূত্র জানায়, ঘন কুয়াশার কারণে ২০১১ সালের ১৫ ডিসেম্বর বন্ধ হয়ে যায় সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট। এরপর রিফুয়েলিং স্টেশন না থাকার কারণ দেখিয়ে আর চালু হয়নি সরাসরি ফ্লাইট। এরপর ২০১৫ সালের মার্চ মাসে রিফুয়েলিং স্টেশন চালু হলেও শুরু হয়নি সরাসরি বিমান চলাচল।

সিলেট-লন্ডন সরাসরি ফ্লাইট উদ্বোধন উপলক্ষে সকাল ৯টায় ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন ও বিশেষ অতিথি হিসেবে প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ উপস্থিত থাকার কথা রয়েছে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর