রবিবার, ৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

সীমিত পরিসরে সাংস্কৃতিক অনুষ্ঠান চালুর দাবি

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

নগরীর ও জেলার বিভিন্ন মিলনায়তন ও মঞ্চে পুনরায় সীমিত পরিসরে সাংস্কৃতিক অনুষ্ঠান চালুর দাবি জানিয়েছে চট্টগ্রাম প্রফেশনাল স্টেজ পারফর্মার অ্যান্ড সাউন্ড লাইটিং ফোরাম। গতকাল চট্টগ্রাম প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনে এ দাবি জানানো হয়। সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মঞ্চ সংগীতশিল্পী সংস্থা, চট্টগ্রাম সাউন্ড সিস্টেম ব্যবসায়ী কল্যাণ সংস্থা, চট্টগ্রাম মহানগর আলোকসজ্জা ও সাজসজ্জা ব্যবসায়ী সমিতি এবং চট্টগ্রাম মঞ্চ নৃত্যশিল্পী কল্যাণ সংস্থার সমন্বয়ে গঠিত ফোরামের সভাপতি সংগীতশিল্পী আলাউদ্দিন তাহের লিখিত বক্তব্যে বলেন, করোনা সংক্রমণের কারণে মার্চ মাস থেকে চট্টগ্রামে সব ধরনের সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ রয়েছে। বন্ধ রয়েছে সব মিলনায়তন ও মুক্তমঞ্চ। এতে ফোরামের প্রায় ১০ হাজার সদস্য ও তাদের পরিবারে চলছে আর্থিক টানাপড়েন।

সেইসঙ্গে কোটি টাকা দামের সাউন্ড সিস্টেম, আলোকসজ্জা ও লাইটিং সামগ্রী অব্যবহৃত অবস্থায় নষ্ট হয়ে যাচ্ছে। অনেকে ঋণ নিয়ে সাউন্ড সিস্টেম ও লাইটিং ব্যবসায় বিনিয়োগ করেছেন। আয় না থাকায় তারা তা পরিশোধ করতে পারছেন না। পাশাপাশি এসব মালামাল রাখার জন্য যেসব গুদাম মাসিক ভাড়া হিসেবে নেওয়া হয়েছে, তার ভাড়া পরিশোধ করতেও হিমশিম খেতে হচ্ছে।

ফোরামের সাধারণ সম্পাদক কাজী রবিউল হোসেন বলেন, করোনার শুরু থেকেই সংগঠনের পক্ষ থেকে খাদ্যদ্রব্য ও নগদ টাকা বিতরণ করা হয়েছে। অনুষ্ঠান বন্ধ থাকায় এই সহায়তা কার্যক্রমও চালানো যাচ্ছে না। তাই সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে সাংস্কৃতিক অনুষ্ঠান চালু করতে চাই। এজন্য সরকারের সুদৃষ্টি প্রত্যাশা করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ফোরামের সিনিয়র সহসভাপতি ফণীভূষণ দেব, সহসভাপতি সুশান্ত দত্ত, সহসাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুল আযম চৌধুরী টিপু, সাংগঠনিক সম্পাদক সাদাত আনোয়ার, অর্থ সম্পাদক রায়হান কাদীর চৌধুরী, সহ অর্থ সম্পাদক সুজিত চৌধুরী প্রমুখ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর