মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

কোচিং সেন্টারের আড়ালে জাল সনদের কারবার

দারুল ইহসানের সাবেক কন্ট্রোলারসহ গ্রেফতার ৩

নিজস্ব প্রতিবেদক

ছিলেন দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের কন্ট্রোলার। বিশ্ববিদ্যালয়টি বন্ধ হয়ে গেলে স্ত্রীকে সঙ্গে নিয়ে কোচিং সেন্টারের আড়ালে শুরু করেন বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের জাল সনদ তৈরি ও বিক্রির কারবার। ঢাকা বিশ্ববিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের জাল সনদ এবং সিল তৈরির অভিযোগে রাজধানীর ডেমরার সারুলিয়া থেকে গতকাল ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

তারা হলেন- দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সাবেক কন্ট্রোলার কামরুজ্জামান মো. সালাম (৫৭), তার স্ত্রী রুমিনা আক্তার (৪০) ও সহযোগী মাহমুদুল হাসান সোহাগ (৩৩)। তাদের কাছ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২১টি জাল সদন ও বিভিন্ন ব্যক্তি এবং প্রতিষ্ঠানের ৫৩টি সিল জব্দ করা হয়েছে।

সিআইডির সিনিয়র এএসপি (মিডিয়া) জিসানুল হক জানান, গ্রেফতার ব্যক্তিরা ঢাকা বিশ্ববিদ্যালয়, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডসহ দেশের বিভিন্ন বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং শিক্ষা প্রতিষ্ঠানের জাল সনদ বিক্রি করছে। কিছু সনদ তারা বিক্রির জন্য নিজের কাছে রাখে। এদের সারুলিয়ার সাসসেক কোচিং সেন্টার থেকে গ্রেফতার করে।

জানা গেছে, ২০১৬ সালের ১৬ জুলাই দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সব কার্যক্রম বন্ধ করে দিলে কামরুজ্জামান ও তার স্ত্রী রুমিনা রাজধানীর ইন্দিরা রোডে হোমোসেপিয়েন্স নামে কোচিং সেন্টার চালাত। ওই কোচিংয়ের আড়ালে তারা জাল সনদ তৈরি ও বিক্রির কারবারে জড়িয়ে পড়ে। তাদের বিরুদ্ধে শেরেবাংলা নগর থানায় মামলাও হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর