মঙ্গলবার, ৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

পুলিশের সঙ্গে বামজোট কর্মীদের হাতাহাতি

নিজস্ব প্রতিবেদক

পুলিশের সঙ্গে বামজোট কর্মীদের হাতাহাতি

প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বের করা গণতান্ত্রিক বাম জোটের মিছিলটি রাজধানীর শাহবাগে পৌঁছলে পুলিশ বাধা দেয় -বাংলাদেশ প্রতিদিন

রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলের দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে বের করা গণতান্ত্রিক বাম জোটের মিছিলে পুলিশের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটেছে। মিছিলটি শাহবাগ মোড়ে পুলিশ ব্যারিকেড ভেঙে ফার্মগেটের দিকে অগ্রসর হয়। পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক পার হলে পুলিশ বাধা দেয়। সেখানে পুলিশের সঙ্গে হাতাহাতি হয় বাম জোট কর্মীদের।

গতকাল বেলা ১টার দিকে এ ঘটনা ঘটে। পাটকল বন্ধের সিদ্ধান্তের প্রতিবাদে শুরু থেকেই বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে বাম গণতান্ত্রিক জোট। তারই ধারাবাহিকতায় গতকাল সকালে প্রেস ক্লাবের সামনে সমাবেশে মিলিত হন বাম জোটের বিভিন্ন দলের নেতা-কর্মীরা।

রাষ্ট্রীয় পাটকল বন্ধের সিদ্ধান্ত বাতিলের পাশাপাশি পিপিপি বা লিজ না দিয়ে আধুনিকায়ন করে রাষ্ট্রীয় সব পাটকল চালু করাসহ সব কারখানায় জাতীয় ন্যূনতম মজুরি নির্ধারণের দাবি জানানো হয় ওই সমাবেশ থেকে।

সমাবেশে বক্তব্য দেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির সহকারী সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, সিপিবি সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, প্রেসিডিয়াম সদস্য আবদুল্লাহ আল কাফি রতন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য রাজেকুজ্জামান রতন, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন নান্নু, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা আ ক ম জহিরুল ইসলাম, লতিফ জুট মিলের শ্রমিক ইউনিয়নের নেতা সুলতান মৃধা প্রমুখ।

সমাবেশ শেষে মিছিল করে তারা প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাত্রা করলে শাহবাগে পুলিশের সঙ্গে হাতাহাতির ঘটনা ঘটে। পরে মিছিলে ‘বাধা দেওয়ার’ প্রতিবাদে নতুন বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন বাম জোটের কেন্দ্রীয় সমন্বয়ক বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজ। কর্মসূচিতে রয়েছে আজ সারা দেশে বিক্ষোভ এবং ১৯ অক্টোবর দেশব্যাপী রাজপথ অবরোধ।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর