শিরোনাম
বৃহস্পতিবার, ৮ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

চিনিকল রক্ষার দাবিতে রাজশাহীতে ডিসি অফিস ঘেরাও

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

দেশের রাষ্ট্রায়ত্ব চিনিকলগুলো বেসরকারি খাতে না দিয়ে সেগুলোর আধুনিকায়ন করে লাভজনক প্রতিষ্ঠানে রূপান্তর করার দাবিতে রাজশাহী জেলা প্রশাসকের (ডিসি) অফিস ঘেরাও কর্মসূচি পালিত হয়েছে। বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গতকাল সকালে রাজশাহী জেলা ও মহানগরের নেতা-কর্মীরা এই কর্মসূচি পালন করেন। এ সময় তারা মানববন্ধন এবং সমাবেশও করেন। এতে সভাপতিত্ব করেন রাজশাহী জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি রফিকুল ইসলাম পিয়ারুল।

বক্তব্য দেন- ওয়ার্কার্স পার্টির মহানগরের সাধারণ সম্পাদক দেবাশীষ প্রামাণিক দেবু, জেলার সাধারণ সম্পাদক আশরাফুল হক তোতা, জেলার সম্পাদকমন্ডলীর সদস্য ফরজ আলী, নগর সম্পাদকমন্ডলীর সদস্য আবদুল মতিন, নাজমুল করিম অপু, নগর যুব মৈত্রীর সাধারণ সম্পাদক আবদুল খালেক বকুল প্রমুখ।

সমাবেশ শেষে তারা চিনিকল রক্ষার দাবিতে জেলা প্রশাসকের মাধ্যমে শিল্পমন্ত্রী বরাবর স্মারকলিপি দেন। এ সময় - রাজশাহী চিনিকল শ্রমিক-কর্মচারী ইউনিয়নের সভাপতি মজিবর রহমান, সাধারণ সম্পাদক মোনতাজ আলী, ক্রীড়া সম্পাদক হাবিবুর রহমান ছানা, নগর ওয়ার্কার্স পার্টির সম্পাদকমন্ডলীর সদস্য মনির উদ্দিন পান্না, মনিরুজ্জামান মনির, নগর জেলার সদস্য বিমল চন্দ্র রাজোয়াড়, নগর যুব মৈত্রীর সহসভাপতি শামিম ইমতিয়াজ, গোদাগাড়ী উপজেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি সাইদুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। উল্লেখ্য, সম্প্রতি বাংলাদেশ চিনি ও খাদ্য শিল্প করপোরেশন (বিএসএফআইসি) দেশের ১৫টি চিনিকল ও একটি কারখানায় চিঠি দেয়। এতে মিলভিত্তিক কর্মকর্তা-কর্মচারী ও শ্রমিকদের সংখ্যা এবং গোল্ডেন হ্যান্ডসেকের আওতায় চাকরিকালীন আর্থিক বিশ্লেষণের পরিমাণ উল্লেখ করে তথ্য চাওয়া হয়। পরে বিএসএফআইসির চেয়ারম্যান শ্রমিক নেতাদের জানান, দেশের পাঁচটি বাদে বাকি চিনিকলগুলো বেসরকারি খাতে দেওয়া হচ্ছে। ফলে চাকরি হারানোর শঙ্কায় পড়েন শ্রমিকরা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর