রবিবার, ১১ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

শিগগিরই চট্টগ্রাম নগর বিএনপির কমিটি

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

শিগগিরই ঘোষণা হচ্ছে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি। শুক্রবার মহানগর বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতার সঙ্গে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের স্কাইপ বৈঠকের পর এ ঘোষণা দেওয়া হয়। একই সঙ্গে নির্ধারিত সময়ের মধ্যে চট্টগ্রাম মহানগর বিএনপির থানা ও ওয়ার্ড কমিটি গঠন করতে না পারায় শীর্ষ নেতাদের ওপর ক্ষোভ প্রকাশ করেছেন।

বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবর রহমান শামীম বলেন, ‘শুক্রবার মহানগরের বিভিন্ন পর্যায়ের নেতার সঙ্গে কথা বলেছেন ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। বৈঠকে দলকে সুসংহত করতে নানা নির্দেশনা দেন তিনি। একই সঙ্গে কমিটির মেয়াদ শেষ হওয়ায় মহানগরের নতুন আহ্বায়ক কমিটি গঠনের ঘোষণা দেন। শিগগিরই নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা দেওয়া হবে।

বৈঠকের একাধিক সূত্র জানায়, নির্ধারিত সময়ের মধ্যে থানা ও ওয়ার্ড  কমিটি করতে না পারায় মহানগরের শীর্ষ নেতাদের ওপর ক্ষোভ প্রকাশ করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান।

এ সময় মহানগরের শীর্ষ নেতারা ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে অবহিত করেন কমিটি গঠনের একাধিক উদ্যোগ নেওয়া হলেও সিনিয়র ও আসনভিত্তিক দলীয় মনোনয়ন পাওয়া নেতাদের বাধার কারণে শেষ করা যায়নি। সিনিয়র নেতারও বেশির ভাগ সময় কারাগারে এবং আত্মগোপনে ছিলেন। ফলে গত চার বছরে হাতে গোনা কয়েকটি কমিটি ছাড়া বেশির ভাগ থানা এবং ওয়ার্ড কমিটিতে হাত দিতে পারেনি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর