সোমবার, ১২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

শৃঙ্খলা নেই চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির

করোনাকালেও এক হতে পারেননি নেতারা

সাইদুল ইসলাম, চট্টগ্রাম

শৃঙ্খলা নেই চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির (জাপা)। মহামারী করোনাকালেও এক হতে পারেননি কমিটির নেতারা। দলের পদ-পদবি নিয়ে নিজেদের আধিপত্য বিস্তারসহ নানা অপরাধের সঙ্গেও জড়িয়ে যাচ্ছেন অনেকেই। দীর্ঘ সময় ধরে চট্টগ্রাম মহানগর, ওয়ার্ড ও থানা কমিটি না থাকায় এমন হ-য-ব-র-ল অবস্থার তৈরি হয়েছে বলে অভিযোগ আছে। তবে অভিযোগের তীর সভাপতি সোলায়মান আলম শেঠের বিরুদ্ধেই। ক্ষোভ ও বিক্ষোভে ফুঁসছেন নেতা-কর্মীরা। ত্যাগী ও যোগ্য নেতা-কর্মীদের দিয়ে নতুন কমিটি গঠনের দাবি করেছেন নেতা-কর্মীরা। দলীয় সূত্রে জানা গেছে, জাতীয় পার্টি চট্টগ্রাম মহানগরের সাংগঠনিক তৎপরতা নেই। চলমান করোনা পরিস্থিতিতে এ সংগঠনের নেতা-কর্মীদের নিয়ে দৃশ্যমান তেমন কোনো তৎপরতা ছিল না। জাপার একাংশের নেতা-কর্মীরা কমিটির বাতিল এবং সভাপতি সোলায়মান আলম শেঠের বিরুদ্ধে মানববন্ধন করেছে। নানা কর্মসূচি পালন করেছে মহিলা জাতীয় পার্টিও। কমিটির অধিকাংশ নেতাই দায়িত্বশীল কোনো ভূমিকা পালন করেন না। সব মিলে দলীয় কোন্দল ও নানা প্রশ্ন দলীয় তৃণমূল নেতা-কর্মীদের মধ্যে। জানা গেছে, মহানগর জাপা দুভাগে বিভক্ত। একাংশের নেতৃত্বে রয়েছেন দলটির প্রেসিডিয়াম সদস্য ও মহানগরের সভাপতি সোলায়মান আলম শেঠ। অন্য অংশের নেতৃত্বে সাবেক এমপি ও দলের ভাইস চেয়ারম্যান মাহজাবীন মোরশেদ ও তার স্বামী মোরশেদ মুরাদ ইব্রাহিম। তিনিও জাপার ভাইস চেয়ারম্যান। ফলে ঝিমিয়ে পড়া এ সংগঠনে বিশৃঙ্খল অবস্থা। চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সাবেক সাধারণ সম্পাদক তপন চক্রবর্তী বলেন, এরশাদের জাতীয় পার্টিকে চট্টগ্রামে তথাকথিত সভাপতি সোলায়মান শেঠ ধ্বংস করে দিয়েছে।

আজ আমরা জাতীয় পার্টি পরিবারের সব নেতা-কর্মী ঐক্যবদ্ধ হয়ে সংগঠনকে রক্ষার চেষ্টা করছি। তিনি বলেন, অরাজনৈতিক এক সমাজবিরোধী সোলায়মানের সঙ্গে অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীদের কোনো রাজনৈতিক সম্পর্ক নেই।

চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা বলেন, চট্টগ্রামে সত্যিকার অর্থে জাপার কর্মকা  নেই বললেই চলে। চট্টগ্রাম মহানগর জাপা সভাপতি-সম্পাকদের মধ্যে নেই সমন্বয়। দ্রুত নতুন কমিটি দেওয়া না হলে অচিরেই দলীয় নেতা-কর্মীরা আস্থা ও বিশ্বাস হারিয়ে সংগঠন ছেড়ে দিতে পারেন।

২০১৫ সালের ১০ সেপ্টেম্বর সম্মেলনের মাধ্যমে চট্টগ্রাম মহানগর জাপার আংশিক কমিটি ঘোষণা করা হয়। এতে মাহজাবীন মোরশেদ সভাপতি ও এয়াকুব হোসেন সাধারণ সম্পাদক নির্বাচিত হন। সম্মেলনের প্রায় সাড়ে ৬ মাস পর ১১১ সদস্যের কমিটির অনুমোদন পায়। সর্বশেষ নগর জাপার সভাপতি হন সোলায়মান আলম শেঠ ও সাধারণ সম্পাদক এয়াকুব আলী।

নগর জাপার সভাপতি সোলায়মান আলম শেঠকে ফোন করা হলেও তিনি রিসিভ করেননি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর