সোমবার, ১২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

খুলনায় মোটরসাইকেল চুরি ছিনতাইকারী চক্র সক্রিয়

উদ্বিগ্ন চালকরা, অপরাধী সিন্ডিকেট নজরদারিতে

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় মোটরসাইকেল ছিনতাই চক্র ফের মাথাচাড়া দিয়েছে। একই সঙ্গে বেড়েছে মোটরসাইকেল চুরির ঘটনাও। খুলনার নিরালা প্রান্তিক আবাসিক, সোনাডাঙ্গা, গল্লামারী, দৌলতপুর, খালিশপুর আড়ংঘাটা বাইপাসকে ঘিরে ছিনতাইকারী চক্র সক্রিয় রয়েছে। এদিকে নগরীতে পর পর কয়েকটি মটরসাইকেল চুরি ও ছিনতাই ঘটনায় উদ্বিগ্ন হয়ে পড়েছেন চালকরা। তবে অপরাধী সিন্ডিকেট নজরদারিতে রয়েছে বলে দাবি করছে পুলিশ। এরই মধ্যে খালিশপুর বিআইডিসি রোড থেকে সিন্ডিকেটের একজনকে গ্রেফতার করা হয়েছে। তার দেওয়া তথ্য অনুযায়ী বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে। জানা যায়, ৯ অক্টোবর খুলনার পাইকগাছা জিরোপয়েন্ট থেকে মাছ ব্যবসায়ী গোলাম কিবরিয়াকে মারধর করে মটরসাইকেল ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। একই দিন নগরীর খালিশপুরের বিআইডিসি রোডে মটরসাইকেল চুরির সময় শিমুল ইসলাম নামের একজনকে গ্রেফতার করে পুলিশ। তিনি সাতক্ষীরার তালা হরিহরনগর এলাকার আবুল কালামের ছেলে। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করে আরও কয়েকটি ঘটনায় তার সম্পৃক্ততা পেয়েছে। এর আগে ৮ সেপ্টেম্বর খুলনার নিরালা হাজীবাড়ি এলাকায় শামীম গাজী শান্ত (২৫) নামের যুবককে কুপিয়ে মটরসাইকেল ছিনতাই করা হয়।

নগরীর লবণচরা মোল্লাপাড়ার বাসিন্দা রবিউল ইসলাম জানান, গত দুই মাসে এখান থেকে পাঁচটি মটরসাইকেল চুরি হয়েছে। এছাড়া সামছুর রহমান রোড, বয়রা, খালিশপুর অগ্রণী ব্যাংকের সামনে থেকে আরও কয়েকটি মটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে। ছিনতাই বা চুরি হওয়া মটরসাইকেল নম্বর প্লেট বদলে মাদক বিক্রি ও যাত্রী পরিবহন কাজে লাগানো হয়। মটরসাইকেল বিক্রির অস্থায়ী বাজার ও অনলাইনেও এগুলো বিক্রি করা হয়। খালিশপুর থানা পুলিশের উপ-পরিদর্শক মিজানুর রহমান জানান, শহরে মটরসাইকেল ছিনতাই ও চুরির ভয়ানক নেটওয়ার্ক রয়েছে। খালিশপুরের বিআইডিসি রোডে মটরসাইকেল চুরির সময় আটক করা শিমুল ইসলামকে জিজ্ঞাসাবাদে এ বিষয়ে তথ্য পাওয়া গেছে। সিসি ক্যামেরার ফুটেজে জড়িত কয়েকজনকে শনাক্ত করা হয়েছে।

পুলিশ জানায়, গত বছরের শেষ দিকে মোবাইল ছিনতাইয়ের সূত্র ধরে নগরীর নিরালা প্রান্তিক থেকে মটরসাইকেল ছিনতাই চক্রের ৭ জনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ছিনতাই করা কালো জিক্সার, ইয়ামাহা এফ জেডসহ তিনটি মটরসাইকেল উদ্ধার করা হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর