সোমবার, ১২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

কর্মীদের কাছে অপ্রিয় বিএনপি নেতারা, মানুষের প্রিয় হবেন কীভাবে

-তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

কর্মীদের কাছে অপ্রিয় বিএনপি নেতারা, মানুষের প্রিয় হবেন কীভাবে

‘বিএনপি নেতারা তাদের নেতা-কর্মীদের কাছে অপ্রিয়, তারা দেশের মানুষের কাছে কীভাবে প্রিয় হবেন’- প্রশ্ন রেখেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল জাতীয় প্রেস ক্লাবে চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরাম আয়োজিত করোনাকালীন মৃত্যুবরণকারী চট্টগ্রাম বিভাগের ছয় সাংবাদিকের স্মরণসভায় প্রধান অতিথির বক্তৃতা শেষে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। বিএনপি নেতা নজরুল ইসলাম খানের মন্তব্য ‘ফ্যাসিবাদী সরকারের বিরুদ্ধে গণআন্দোলন গড়ে তুলতে হবে’ এবং ‘মির্জা ফখরুলের বাসায় পচা ডিম নিক্ষেপ’ বিষয়ে সাংবাদিকরা দৃষ্টি আকর্ষণ করলে ড. হাছান বলেন, ২০০৯ সালে আমাদের সরকার গঠনের পর থেকেই বিএনপি বলে আসছে, এ সরকারের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে, এ সরকারকে সময় দেওয়া যাবে না। আর আমরা দেখছি, বিএনপি যখন সরকারের বিরুদ্ধে আন্দোলনের কথা বলছে, তখন তাদের দলের মধ্যেই আন্দোলন শুরু হয়ে গেছে।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাহেবের বাসায় নেতা-কর্মীরা ঢিল আর পচা ডিম ছুড়েছে, উত্তরবঙ্গে মিটিং করতে গিয়ে তাদের দুই পক্ষ মারামারি করে মিটিং প- করে দিয়েছে- এভাবে যারা নিজেদের দলই সামলাতে পারেন না, যারা নিজেদের কর্মীদের কাছে অপ্রিয়, তারা দেশের মানুষের কাছে কীভাবে প্রিয় হবেন।

চট্টগ্রাম বিভাগ সাংবাদিক ফোরামের সভাপতি মো. মোস্তফা কামালের সভাপতিত্বে ও মহাসচিব শাহীন উল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও দৈনিক যুগান্তর সম্পাদক সাইফুল আলম, জাতীয় প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজে মহাসচিব শাবান মাহমুদ, জাতীয় প্রেস ক্লাবের সিনিয়র সহ-সভাপতি ওমর ফারুক, বিএফইউজের সাবেক মহাসচিব আবদুল জলিল ভূঁইয়া, দৈনিক স্বদেশ প্রতিদিন সম্পাদক রফিকুল ইসলাম রতন, ছয় প্রয়াত জ্যেষ্ঠ সাংবাদিকের পরিবারের সদস্য ও সাংবাদিক নেতারা সভায় অংশ নেন।

তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলেন, বিএনপি ২০১৮ সালের নির্বাচনে ৩০০ আসনে প্রায় ৯০০ নমিনেশন দিয়েছিল, এ ঘটনা বাংলাদেশের ইতিহাসে কখনো ঘটেনি এবং ভবিষ্যতেও ঘটবে কিনা সন্দেহ আছে। ড. হাছান মাহমুদ বলেন, পত্রপত্রিকার খবরে জানা, ৯০০ নমিনেশন দেওয়ার কারণ হচ্ছে যার কাছ থেকে বেশি চাঁদা পাওয়া গেছে, তাকে নমিনেশন দেওয়া হয়েছে। আবার সেই চাঁদার থেকে বেশি যে দিয়েছে, আগেরটা বাদ দিয়ে তাকে দেওয়া হয়েছে। এবার উপনির্বাচনেও নিশ্চয়ই এ ধরনের ঘটনা ঘটেছে, যার জন্য মনোনয়ন ও পদবঞ্চিতরা তাদের ওপর হামলা চালিয়েছে।

সর্বশেষ খবর