সোমবার, ১২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

সার্বভৌমত্ব বিনষ্টকারীদের থেকে সতর্ক থাকতে হবে

-পররাষ্ট্র প্রতিমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

সার্বভৌমত্ব বিনষ্টকারীদের থেকে সতর্ক থাকতে হবে

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহ্রিয়ার আলম বলেছেন, সার্বভৌমত্ব বিনষ্টকারীদের থেকে আমাদের সব সময় সতর্ক থাকতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গত কয়েক বছরে প্রশাসনের দক্ষতা বৃদ্ধি পেয়েছে। যার ফলশ্রুতিতে সব দুর্যোগ সফলতার সঙ্গে মোকাবিলা করা সম্ভব হচ্ছে। তিনি গতকাল রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত জেলা আইনশৃঙ্খলা রক্ষা কমিটির সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। সভায় জেলা ও মহানগরীর আইনশৃঙ্খলা পরিস্থিতি, নারী ও শিশু পাচার রোধ, জঘন্য অপরাধসমূহ নিয়ন্ত্রণ, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণ, মাদক নিয়ন্ত্রণসহ বিভিন্ন বিষয় আলোচনা হয়।

এ সময় নারী ও শিশু পাচার রোধে সীমান্তবর্তী উপজেলাসমূহে জনসচেতনতামূলক সভা আয়োজন এবং আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও বিজিবিকে সতর্ক দৃষ্টি রাখতে নির্দেশনা দেওয়া হয়। মাদক নিয়ন্ত্রণ, ইভ টিজিং (যৌন হয়রানি) ও বাল্যবিবাহ প্রতিরোধ, জঙ্গি ও সন্ত্রাসী কার্যক্রম প্রতিরোধ, নির্মূল ও নিয়ন্ত্রণের জন্য সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সর্বস্তরের মানুষকে নিয়ে সামাজিক আন্দোলন গড়ে তোলা এবং মসজিদের খুতবায় মাদক ও জঙ্গিবাদবিরোধী বক্তব্য প্রদানের ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী অফিসারদের নির্দেশ প্রদান করা হয়।

জেলা প্রশাসক আবদুল জলিলের সভাপতিত্বে সভায় সিভিল সার্জন, পুলিশের কর্মকর্তাগণ, র‌্যাব ও বিজিবি কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌর মেয়রসহ বিভিন্ন দফতর ও সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে কভিড-১৯ এর মতো বড় ধাক্কা এখন পর্যন্ত সফলতার সঙ্গে মোকাবিলা করা সম্ভব হয়েছে। বাংলাদেশের মতো দেশে এটি একটি বিরল ঘটনা। তিনি বলেন, শীতকালে আমাদের দেশে করোনা সংক্রমণ বৃদ্ধির আশঙ্কা আছে। আমাদের এখনই সে ব্যাপারে সচেতন হতে হবে। এ সময় তিনি আসন্ন দুর্গাপূজায় আইনশৃঙ্খলা রক্ষায় প্রশাসনকে সজাগ থাকার পরামর্শ প্রদান করে স্বাস্থ্যবিধি মেনে সবাইকে পূজা উদযাপনের আহ্বান জানান।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর