শিরোনাম
মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

প্রতিবাদের মধ্যেও যৌন নিপীড়ন চলছে রংপুরে

নিজস্ব প্রতিবেদক, রংপুর

প্রতিবাদের মধ্যেও যৌন নিপীড়ন চলছে রংপুরে

প্রতিবাদ, বিক্ষোভ, মানববন্ধনের মধ্যেও রংপুরে থেমে নেই নারীর প্রতি যৌন নিপীড়ন। গত এক সপ্তাহে ৫ নারী যৌন নির্যাতনের শিকার হয়েছেন। ক্ষুদ্র নৃগোষ্ঠীর এক মেধাবী ছাত্রীকে হত্যা করা হয়েছে। এসব ঘটনায় বেশকজন গ্রেফতার হলেও থেমে নেই ধর্ষণ ও নিপীড়ন। এ নিয়ে সুধী মহলে ক্ষোভ দেখা দিয়েছে। পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, রবিবার রাতে নগরীর ১৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম নীলকণ্ঠ এলাকায় ৫ বছরের এক শিশুকে ধর্ষণচেষ্টার অভিযোগে ওই এলাকার নছর মুন্সির পুত্র সহিদার রহমান (৫০) নামে এক ব্যক্তিকে স্থানীয় জনগণ গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করেছে। রংপুরের বদরগঞ্জের বালুয়াভাটা এলাকায় ষষ্ঠ শ্রেণির এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় রায়হান হক (২৫) নামে এক যুবককে  গ্রেফতার করেছে পুলিশ। এদিকে গঙ্গাচড়ায়  দ্বিতীয় শ্রেণির ছাত্রীকে ধর্ষণচেষ্টার অভিযোগে ওমর বালাটারি এলাকার আল আমিন নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

অন্যদিকে শনিবার রংপুরের হারাগাছ মেট্রেপলিটন থানার হরিরামবল বালাটারি এলাকায় এক সন্তানের জননীকে ধর্ষণের অভিযোগে একজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃত হলো জয়রাম ওঝা গ্রামের দুলু মিয়ার পুত্র জাকিরুল ইসলাম (৩৫)। শনিবার হারাগাছ থানায় মামলা করা হয়েছে।

গত ৫ আগস্ট রংপুরের কারমাইকেল কলেজের ইতিহাস বিভাগের অনার্স  শেষ বর্ষের শিক্ষার্থী ক্ষুদ্র নৃগোষ্ঠীর রুখিয়া রাউতকে বাসা থেকে ডেকে কথিত প্রেমিক আনিসুল ও তার সহযোগীরা হত্যা করে।

পুলিশ জানায়, ৫ অক্টোবর রুখিয়া রাউত বাড়িতে তার বাবা দীনেশ রাউতকে রংপুরে যাওয়ার কথা বলে বাসা থেকে বের হয়ে যায়। রাতে বাসায় না ফেরায় স্বজনরা তার খোঁজাখুঁজি করেও হদিস পায়নি। পরদিন দিনাজপুরের পার্বতীপুর উপজেলার হরিরামপুর ইউনিয়নের পাঁচপুকুরিয়ার রাস্তার ধারে শালবাগান থেকে তার লাশ উদ্ধার করে পুলিশ। নিহত রুখিয়া রাউতের বাবা দীনেশ রাউত বলেন, রুখিয়ার লেখাপড়ার প্রতি আগ্রহ থাকায় অনেক কষ্ট করে তাকে কারমাইকেল কলেজ পর্যন্ত নিয়েছি। কিন্তু ঘাতকরা সব শেষ করে দিল।

জেলা সুজনের সভাপতি মুক্তিযোদ্ধা আকবর হোসেন বলেন, ধর্ষণ, নারী নির্যাতনের বিরুদ্ধে সারা দেশসহ রংপুরের মানুষ প্রতিবাদে মুখর। এ অবস্থায় রংপুরের একাধিক ধর্ষণের ঘটনায় মানুষ উদ্বিগ্ন হয়ে পড়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর