মঙ্গলবার, ১৩ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

বিদেশে চাকরির প্রলোভন দিয়ে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক

কানাডা, জাপানসহ ইউরোপের বিভিন্ন দেশে ভালো বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে ‘ভিসা গাইড সেন্টার’ নামে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে প্রতিষ্ঠানটিতে অভিযান চালায় র‌্যাব।

গতকাল দুপুর ২টায় রাজধানীর মিরপুর শাহ আলী মার্কেটের ৯ম তলায় প্রতিষ্ঠানটিতে অভিযান শুরু হয়। অভিযান শেষে মোশারফ হোসেন নামে একজনকে এক বছরের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা করেন।

 অনাদায়ে আরও এক মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। আরিফুল ইসলাম ও সুজন রনি নামে দুজনকে ছয় মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদন্ড দিয়েছে। একই সঙ্গে প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু জানান, এই প্রতিষ্ঠানটি কানাডা, জাপান ও ইউরোপের বিভিন্ন দেশে ভালো বেতনে চাকরির প্রলোভন দেখিয়ে বিদেশ গমনেচ্ছুদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। এরপর তাদের ভুয়া ভিসা, ওয়ার্ক পারমিট দিয়ে অবৈধপথে বিদেশ পাঠায়। ভুক্তভোগীদের অনেকে ভুয়া ভিসা নিয়ে প্রতারিত হচ্ছেন। পরবর্তীতে তারা ওই প্রতিষ্ঠানের কাছে টাকা ফেরত চাইলে তাদের বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়ে অফিস থেকে বের করে দেন প্রতিষ্ঠানটির মালিকসহ কর্মকর্তারা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর