বুধবার, ১৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

শাহাদাত-বক্করের নেতৃত্বেই চট্টগ্রাম নগর বিএনপি

মুহাম্মদ সেলিম, চট্টগ্রাম

শাহাদাত-বক্করের নেতৃত্বেই চট্টগ্রাম নগর বিএনপি

শিগগির ঘোষণা করা হচ্ছে চট্টগ্রাম মহানগর বিএনপির আহ্বায়ক কমিটি। ইতিমধ্যে তৃণমূল নেতাদের মতামত নেওয়া হয়েছে। সবার মতামতের ভিত্তিতে নগর কমিটির বর্তমান সভাপতি ডা. শাহাদাত হোসেন আহ্বায়ক ও সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করকে রেখেই ঘোষণা করা হচ্ছে ৫১ সদস্যের আহ্বায়ক কমিটি। খবর সংশ্লিষ্ট সূত্রের। বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম বলেন, ‘চট্টগ্রাম মহানগর কমিটির মেয়াদ শেষ হওয়ায় শিগগির আহ্বায়ক কমিটি ঘোষণা করা হবে। এ নিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের চট্টগ্রামের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে আলোচনা চলছে। জ্যেষ্ঠ ও তৃণমূল নেতাদের মতামতের ভিত্তিতে শিগগির ঘোষণা করা হবে আহ্বায়ক কমিটি।’ জানা যায়, চট্টগ্রাম মহানগর বিএনপির কমিটি গঠন নিয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান               স্কাইপে বৈঠক করেন। বৈঠকে মহানগরের মেয়াদোত্তীর্ণ কমিটি ভেঙে দিয়ে নতুন আহ্বায়ক কমিটি গঠনের কথা জানান। এ বিষয়ে বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতাদের সঙ্গে আহ্বায়ক কমিটির নেতৃত্বে কারা থাকবেন এ নিয়ে কথা বলেন এবং তাদের মতামত জানতে চান। উপস্থিত নেতার সিংহভাগই বর্তমান সভাপতি ডা. শাহাদাত হোসেন ও সাধারণ সম্পাদক আবুল হাসেম বক্করকে সদস্যসচিব করার পক্ষে মত দেন। অবশ্য কয়েকজন মহানগর বিএনপি নেতা এরশাদ উল্লাহকে আহ্বায়ক ও মো সাইফুলকে সদস্যসচিব করার মত দেন। এ ছাড়া চট্টগ্রামের সিংহভাগ জ্যেষ্ঠ নেতাও শাহাদাত-বক্করের পক্ষে মত দিয়েছেন। তাই ডা. শাহাদাত-বক্করকে রেখেই নতুন আহ্বায়ক কমিটি ঘোষণা করা হচ্ছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে স্কাইপ বৈঠকে উপস্থিত একাধিক নেতা বলেন, ‘দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের সঙ্গে স্কাইপ বৈঠকে বিভিন্ন থানা ও ওয়ার্ডের ৫৫ জন নেতা উপস্থিত ছিলেন।

তার উল্লেখযোগ্য অংশই ডা. শাহাদাত ও আবুল হাসেম বক্করকে আহ্বায়ক-সদস্যসচিব করে ৫১ কিংবা ৬১ সদস্যের কমিটি গঠনের জন্য মত দেন। তৃণমূল পর্যায়ের নেতাদের সঙ্গে আলাপকালে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান চট্টগ্রামের জ্যেষ্ঠ নেতাদের সঙ্গে কথা বলে শিগগিরই মহানগরের আহ্বায়ক কমিটি গঠনের কথা জানান।

চট্টগ্রাম মহানগর বিএনপির যুগ্মসম্পাদক কামরুল ইসলাম বলেন, ‘স্কাইপ বৈঠকে আহ্বায়ক কমিটি নিয়ে তৃণমূলের মতামত জানতে চান দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান। নেতা-কর্মীরা বর্তমান কমিটির যাবতীয় কর্মকান্ড তুলে ধরে তাদের ওপর নিজেদের আস্থার কথা জানিয়েছেন।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর