বুধবার, ১৪ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

বসুন্ধরা সিটির ফায়ার ফাইটিং ব্যবস্থায় সন্তুষ্ট ফায়ার সার্ভিস

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা সিটির ফায়ার ফাইটিং ব্যবস্থায় সন্তুষ্ট ফায়ার সার্ভিস

রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে গতকাল বসুন্ধরা শপিং কমপ্লেক্স ও ফায়ার সার্ভিসের যৌথ মহড়া অনুষ্ঠিত হয় -বাংলাদেশ প্রতিদিন

রাজধানীর পান্থপথের বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের ফায়ার ফাইটিং ব্যবস্থায় সন্তোষ প্রকাশ করেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স কর্তৃপক্ষ। শপিং কমপ্লেক্সে ফায়ার ফাইটিংয়ের এক মহড়া শেষে সন্তোষ প্রকাশ করে সংস্থাটি। গতকাল বসুন্ধরা শপিং কমপ্লেক্স ও ফায়ার সার্ভিসের যৌথ উদ্যোগে এ মহড়া অনুষ্ঠিত হয়। মহড়া শেষে সংবাদ সম্মেলনে ফায়ার সার্ভিসের জোন-২ এর কমান্ডার আবুল বাশার বলেন, প্রতিটি ভবনের নিজস্ব ফায়ার ফাইটিং ব্যবস্থা থাকতে হয়। দুর্ভাগ্যজনক হলেও সত্য যে, অনেক ভবনের  এটা সন্তোষজনক পর্যায়ে থাকে না। কিন্তু বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের নিজস্ব ফায়ার ফাইটিং সক্ষমতা বেশ সন্তোষজনক। তাদের যন্ত্রপাতি কার্যকর অবস্থায় পেয়েছি আমরা। এভাবে যদি সব ভবন হয় তাহলে অগ্নিকান্ডের ঘটনায় আমরা খুব সহজেই ফায়ার ফাইটিং অপারেশন পরিচালনা করতে পারব। মহড়ায় অংশ নেন বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের সব ফায়ার সেফটি ও নিরাপত্তা, বিদ্যুৎ, যান্ত্রিক, সিভিল, কেয়ার অ্যান্ড ক্লিন ডিপার্টমেন্টসমূহের নির্বাচিত কর্মীরা, বসুন্ধরা গ্রুপের বিভিন্ন ইউনিটের প্রতিনিধি ও সদস্যরা এবং ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতর সদস্যরা। এ সময় আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা সিটির নির্বাহী পরিচালক ও ইনচার্জ আবদুল আলিম, নির্বাহী পরিচালক মাহবুব মোর্শেদ খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা। বসুন্ধরা সিটি ডেভেলপমেন্ট লিমিটেডের ঊর্ধ্বতন মহাব্যবস্থাপক মেজর মোল্লা মুশতাক রেজা (অব.) বলেন, আমরা প্রতি সপ্তাহেই নিজেদের ফায়ার ফাইটিং টিম নিয়ে এ ধরনের মহড়া করে থাকি। আর ফায়ার সার্ভিসের সঙ্গে মিলে প্রতি বছরই এমন মহড়া করে থাকি। এর উদ্দেশ্য হচ্ছে আমাদের এখানে যেন অগ্নিকান্ডের ঘটনা না ঘটে।

তার পরেও যদি ঘটে যায় তাহলে যেন দ্রুত আমরা পদক্ষেপ নিতে পারি। আমরা আশ্বস্ত করতে চাই যে, বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্স এ ধরনের অবস্থার জন্য প্রস্তুত। আমরা বিশ্বাস করি যদি এ ধরনের অগ্নি দুর্ঘটনা প্রতিরোধকরণ মহড়া ও সংশ্লিষ্ট কার্যক্রম সফলভাবে অনুষ্ঠিত হয় তাহলে তা অন্যান্য বহুতল ভবনগুলোকেও আবশ্যক অগ্নিনির্বাপণ মহড়া আয়োজনে সংশ্লিষ্ট সবাইকে উৎসাহিত করবে। 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর