বৃহস্পতিবার, ১৫ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ক্ষমতাসীনদের মদদে সন্ত্রাসী কার্যকলাপ চলছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীনদের মদদে সন্ত্রাসী কার্যকলাপ চলছে : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ক্ষমতাসীনদের মদদে সারা দেশে বেআইনি সন্ত্রাসী কার্যকলাপ হচ্ছে। তিনি বলেন, মানুষের মৌলিক অধিকার  উপেক্ষা করে জনগণকে প্রান্তিক পর্যায়ে ঠেলে দিয়েছে সরকার। সরকারি দলের মদদে সমাজের সর্বত্র চলছে বেআইনি সন্ত্রাসীদের আধিপত্য। চোখরাঙানি দিয়ে সরকার জনগণকে শাসন করতে চায়। গণতন্ত্র, ভোটাধিকার ও ন্যায়বিচারকে নির্বাসনে পাঠানো হয়েছে। আর এ জন্যই যে কোনো শান্তিপূর্ণ কর্মসূচিতে ক্ষমতাসীনদের সন্ত্রাসীরা বিরোধী দলের নেতা-কর্মীদের ওপর হামলা চালিয়ে রক্ত ঝরাচ্ছে। গতকাল দলের সহ-প্রচার সম্পাদক তাইফুল ইসলাম টিপু স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল এ অভিযোগ করেন।

বিএনপি মহাসচিব বলেন, মনুষ্য সমাজে কখনোই কোনো স্বৈরশাসক নিজেদের অবৈধ শাসনকে টিকিয়ে রাখতে পারেনি। গণতান্ত্রিক শক্তির উত্থানে স্বৈরাচারের পতন ঘটেছে দেশে দেশে। বাংলাদেশেও এই স্বৈরাচারী শাসকের পতন অত্যাসন্ন।

তিনি বলেন, ঢাকা-৫ সংসদীয় আসনের উপনির্বাচনের প্রাক্কালে ধানের শীষের প্রার্থী সালাহউদ্দিন আহমেদের পক্ষে নির্বাচনী প্রচারণায় আওয়ামী সন্ত্রাসীদের আক্রমণ নিঃসন্দেহে সুপরিকল্পিত। সন্ত্রাস সৃষ্টি করে সুষ্ঠু নির্বাচনে ব্যাঘাত সৃষ্টির মাধ্যমে জনগণকে ভীতসন্ত্রস্ত করে সরকারদলীয় প্রার্থীকে বিজয়ী করারই নীলনকশা এটি। এই হামলা সরকারি আধিপত্য বিস্তারের নগ্ন বহিঃপ্রকাশ। নির্বাচন, প্রশাসন, আইন-আদালতসহ সব কিছুর ওপর নিয়ন্ত্রণ প্রতিষ্ঠার অংশ হিসেবেই বর্তমান অবৈধ সরকার তার দলীয় সন্ত্রাসীদের দিয়ে এ ধরনের হামলা করছে। দেশের মানুষকে ভয় ও শঙ্কার মধ্যে ডুবিয়ে নির্বিঘে দেশ শাসন করতে চায় বলেই বর্তমান সরকার দেশে সুষ্ঠু নির্বাচন করতে চায় না।

মির্জা ফখরুল জাতীয় সংসদের ঢাকা-৫ আসনে নির্বাচন উপলক্ষে যাত্রাবাড়ীতে ধানের শীষের প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে শান্তিপূর্ণ পথসভায় নেতা-কর্মীদের ওপর হামলা এবং তাদের জখম করার ঘৃণ্য ঘটনায় প্রতিবাদ, নিন্দা ও ধিক্কার জানান। হামলার ঘটনার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানানোর পাশাপাশি হামলায় আহত নেতা-কর্মীদের সুস্থতা কামনা করেন।

অপর এক বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, রাষ্ট্র পরিচালনার জন্য জনগণের ক্ষমতাকে অস্বীকার করে অনাচারের ওপর নির্ভর করেই সরকার টিকে থাকতে চাইছে। কিন্তু তাতে সরকারের শেষরক্ষা হবে না। দেশে এখন চলছে সরকারি প্রতিহিংসার প্রবল প্রতাপ। আওয়ামী সরকার জনগণকেই সবচেয়ে বড় শত্রু মনে করে। বর্তমানে রাষ্ট্রের সব অঙ্গকে করায়ত্ত করে সরকার নিজেকে অপ্রতিদ্বন্দ্বী ভাবছে। তাদের এই প্রতিহিংসার ছোবলে বিএনপিসহ রাজনৈতিক দলগুলোর নেতা-কর্মীরা প্রতিনিয়তই দংশিত হচ্ছেন। তিনি বলেন, সরকারের সব অপকর্মের জবাব দিতেই জনগণ পথে পথে ব্যারিকেড তৈরি করবে। নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে শান্তিপূর্ণ মানববন্ধন করায় মাগুরা সদর থানা বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাদের বিরুদ্ধে করা মামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে তা প্রত্যাহারের দাবি জানান মির্জা ফখরুল।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর