শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

জাতীয় প্রবৃদ্ধির সুবিধা জনগণ পাচ্ছে না

-নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক

জাতীয় প্রবৃদ্ধির সুবিধা জনগণ পাচ্ছে না

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, প্রশ্নবিদ্ধ জাতীয় প্রবৃদ্ধির সুবিধা জনগণ নয়, হাতেগোনা কিছু লোক পাচ্ছে। গণমাধ্যমে বড় বড় হেডিং হচ্ছে, প্রবৃদ্ধিতে এগিয়ে বিশ্বের তিনটি দেশের একটি বাংলাদেশ। আমরা খুশি হই- প্রবৃদ্ধি ভালো, অবশ্যই ভালো। কিন্তু সেই প্রবৃদ্ধি কার জন্য? সেই প্রবৃদ্ধিতে উপকৃত কে হচ্ছে- সেটা অত্যন্ত গুরুত্বপূর্ণ। যখন দেখি হাতেগোনা কিছু লোক এ প্রবৃদ্ধির সুবিধা পায়, তখন লজ্জিত হই। এ প্রবৃদ্ধি জনগণের প্রবৃদ্ধি না। গতকাল দুপুরে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয় ভবনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের এক দোয়া অনুষ্ঠানে বক্তৃতায় তিনি এ অভিযোগ করেন।

নজরুল ইসলাম খান আরও বলেন, যে প্রবৃদ্ধি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বাড়ায়, অর্থ সম্রাট-পাপিয়ারা লুট করে নিয়ে যায়, সুইস ব্যাংকে জমা হয়, কানাডায় বেগমপাড়া হয়, মালয়েশিয়া-থাইল্যান্ডে সেকেন্ড হোম হয় সে প্রবৃদ্ধি জনগণের কাম্য নয়। আমরা জনগণের প্রবৃদ্ধি চাই।

দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর রোগমুক্তি কামনায় এ দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। সংগঠনের সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুল কাদির ভূঁইয়া জুয়েলের পরিচালনায় এ অনুষ্ঠানে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাদের মধ্যে হাবিব-উন নবী খান সোহেল, ফজলুল হক মিলন, মীর সরফত আলী সপু, গোলাম সারোয়ার, সাইফুল ইসলাম ফিরোজ, সাদরেজ জামান, ইয়াসিন আলী, মাওলানা শাহ নেছারুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর