শিরোনাম
শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
ছাত্র অধিকার পরিষদে ভাঙন

নূর-রাশেদকে অবাঞ্ছিত করে ২২ সদস্যের কমিটি

নিজস্ব প্রতিবেদক

ডাকসুর সাবেক ভিপি নুরুল হকের বিরুদ্ধে ‘মানুষের আবেগ নিয়ে নোংরা রাজনীতির’ অভিযোগ তুলে ‘ছাত্র অধিকার পরিষদ’ ভেঙে ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ নামে আলাদা কমিটি করেছে একটি অংশ। ছাত্র অধিকার পরিষদের যুগ্মন্ডআহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান ও ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূরকে ‘অবাঞ্ছিত’ ঘোষণা করে ‘বহিষ্কৃত’ যুগ্মন্ডআহ্বায়ক এ পি এম সুহেলের নেতৃত্বে ২২ সদস্যের এই আংশিক কমিটি ঘোষণা করা হয়েছে। তবে এদের কেউই সংগঠনের নয় বলে মন্তব্য করেছেন সাবেক ভিপি নুরুল হক নূর। ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ ব্যানারে গতকাল জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে সংবাদ সম্মেলন করে নতুন এই কমিটি ঘোষণা করা হয়।

কমিটিতে সদস্য সচিব হিসেবে রয়েছেন ঢাকা কলেজের শিক্ষার্থী ইসমাইল সম্রাট। এ ছাড়া যুগ্মন্ডআহ্বায়ক ১৪ জন, যুগ্মন্ডসচিব একজন, সদস্য তিনজন ও উপদেষ্টা হিসেবে রয়েছেন দুজন। সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন নতুন কমিটির আহ্বায়ক এ পি এম সুহেল।

এদিকে এ পি এম সুহেলের নেতৃত্বে ‘সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’ নামে ২২ সদস্যের নতুন যে কমিটি ঘোষণা করা হয়েছে, এদের কেউই সংগঠনের নয় বলে মন্তব্য করেছেন সাবেক ভিপি নুরুল হক নূর। তিনি বলেছেন, সরকার তাদের অবস্থানকে প্রশ্নবিদ্ধ করার জন্য বহিষ্কৃতদের দিয়ে এগুলো করাচ্ছে। ঘোষিত ওই কমিটি নিয়ে নিজের প্রতিক্রিয়া ব্যক্ত করে তিনি বলেন, ‘ওইখানে ছাত্র অধিকার পরিষদের কেউ নাই। এ পি এম সুহেল আমাদের ছাত্র অধিকার পরিষদের ছিল একসময়। তাকে মে মাসে বহিষ্কার করা হয়েছে। আমাদের রাজনৈতিকভাবে কোণঠাসা করার জন্য, আমরা যেহেতু বর্তমান সরকারের বিরুদ্ধে গণআন্দোলনের ডাক দিয়েছি, মানুষকে সংগঠিত করার জন্য কাজ করে যাচ্ছি, সরকার আমাদের এই রাজনৈতিক অবস্থানটাকে নষ্ট করার জন্য, আমাদের প্রশ্নবিদ্ধ করার জন্য, টাকা পয়সা খরচ করে তাদের কিছু অনুসারী দিয়ে এগুলো করাচ্ছে। এখানে ছাত্র অধিকার পরিষদের কেউ নাই।’

নবগঠিত বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদে ১৪ জন যুগ্মন্ডআহ্বায়কের মধ্যে রয়েছেন মো. আমিনুর রহমান, জালাল আহমেদ, আবদুর রহিম, আমিনুল হক রুবেল, রিয়াদ হোসেন, মো. সেলিম, শাকিল আদনান, নাদিম খান নিলয়, পৃথু হামিদ, এ কে এম রাজন হোসাইন, সাইফুল ইসলাম, সাজ্জাদুর রহমান রাফি, আফরান নাহিদ নিশো, জাহিদুল ইসলাম নোমান। তিনজন সদস্যের মধ্যে রয়েছেন মিজানুর রহমান মুশফিক, মো. সিয়াম, মো. জুনায়েদ। দুজন উপদেষ্টার মধ্যে রয়েছেন মোহাম্মদ উল্লাহ মধু ও মুজাম্মেল মিয়াজি। জানা গেছে, ২২ সদস্যবিশিষ্ট আংশিক এ কমিটিতে ঢাকা বিশবিদ্যালয় থেকে রয়েছেন একমাত্র সদস্য জালাল আহমেদ। তিনি এ কমিটির যুগ্মন্ডআহ্বায়ক।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর