শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

অবকাঠামো নির্মাণই শেষ দায়িত্ব নয় ন্যায় বিচার পৌঁছে দিতে হবে

বিচারকদের উদ্দেশে আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

আইনমন্ত্রী আনিসুল হক নিম্ন আদালতের বিচারকদের উদ্দেশে বলেছেন, অবকাঠামো নির্মাণ করাই বিচার বিভাগের শেষ দায়িত্ব নয়। জনগণের কাছ থেকে প্রকৃত সম্মান পেতে হলে বিচার বিভাগের সবাইকে একনিষ্ঠভাবে কাজ করতে হবে। যতক্ষণ পর্যন্ত ন্যায়বিচার জনগণের কাছে পৌঁছে দেওয়া না যাবে, ততক্ষণ পর্যন্ত প্রকৃত সম্মান আমরা পাব না। গতকাল পটুয়াখালীতে ২৬ কোটি টাকা ব্যয়ে নির্মিত চারতলা বিশিষ্ট চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ভবন উদ্বোধন অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, বিচার বিভাগের উন্নয়ন হলে বিচার বিভাগের স্বাধীনতা সুদৃঢ় হওয়ার পাশাপাশি রাষ্ট্রের চার মূলনীতি     সুপ্রতিষ্ঠিত হবে। রাষ্ট্রের প্রধান তিনটি অঙ্গ সঠিকভাবে কাজ করতে পারবে, গণতন্ত্রের সঠিক চর্চা হবে।

পটুয়াখালীর জেলা ও দায়রা জজ রোখসানা পারভীনের সভাপতিত্বে অনুষ্ঠানে পটুয়াখালীর স্থানীয় সংসদ সদস্য মো. শাহজাহান মিয়া, আ স ম ফিরোজ, এস এম শাহজাদা, মো. মহিবুর রহমান ও কাজী কানিজ সুলতানা, আইন ও বিচার বিভাগের সচিব মো. গোলাম সারওয়ার, জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেন, পুলিশ সুপার মোহাম্মাদ মইনুল হাসান প্রমুখ বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইন ও বিচার বিভাগের যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর