শনিবার, ১৭ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
অনলাইন টেস্টের আগে বকেয়া ফি পরিশোধের বিজ্ঞপ্তি

মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজকে লিগ্যাল নোটিস

নিজস্ব প্রতিবেদক

মিরপুরের মনিপুর উচ্চ বিদ্যালয় ও কলেজে প্রথম থেকে দশম শ্রেণির শিক্ষার্থীদের অনলাইন হোম টেস্ট এবং অনলাইন মডেল টেস্ট পরীক্ষার আগে বেতনসহ সব বকেয়া পরিশোধ করতে বিজ্ঞপ্তি দেওয়া হয়েছে। এ অবস্থান থেকে শিক্ষা প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে সরে আসার জন্য শিক্ষাসচিবসহ সংশ্লিষ্টদের প্রতি লিগ্যাল নোটিস পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের এক আইনজীবী। নোটিসে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান এবং মনিপুর উচ্চ বিদ্যালয় মিরপুরের অধ্যক্ষকে বিবাদী করা হয়েছে।

ডাক ও রেজিস্ট্রিযোগে গত বৃহস্পতিবার জনস্বার্থে সুপ্রিম  কোর্টের আইনজীবী অ্যাডভোকেট জে আর খান রবিন এই  নোটিস পাঠান।  নোটিস পাওয়ার ২৪ ঘণ্টার মধ্যে মিরপুরের মনিপুর উচ্চ বিদ্যালয়কে শিক্ষার্থীদের বিষয়ে নেওয়া সিদ্ধান্ত পরিবর্তন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে বলা হয়েছে।

অন্যথায় সংশ্লিষ্টদের বিরুদ্ধে যথাযথ আইনগত পদক্ষেপ নেওয়া হবে বলে উল্লেখ করা হয়।

জানা গেছে, করোনার কারণে স্কুল বন্ধ থাকলেও শিক্ষার্থীদের কাছ থেকে প্রতি মাসে পানির বিল, বিদ্যুৎ বিল আদায় করেছে মিরপুরের মনিপুর স্কুল। পানির জন্য প্রতি মাসে মাথাপিছু ১০০ টাকা, বিদ্যুতের জন্য ১০০ টাকা এবং আইটির জন্য ৫০ টাকা আদায় করা হচ্ছে।

সম্প্রতি স্কুলটি এক নোটিসে জানায়, প্রথম থেকে দশম  শ্রেণির অনলাইন হোম টেস্ট এবং অনলাইন মডেল টেস্ট পরীক্ষার আগে বেতনসহ সব বকেয়া পরিশোধ করতে হবে। অন্যথায় পরীক্ষায় অংশগ্রহণ করতে দেওয়া হবে না।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর