সোমবার, ১৯ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

ফের তিন দিনের রিমান্ডে প্রধান তিন আসামি

খুলনায় ট্রিপল মার্ডার

সামছুজ্জামান শাহীন, খুলনা

খুলনার মশিয়ালীতে ট্রিপল মার্ডারের প্রধান অভিযুক্ত মিল্টন শেখ, তার ভাই জাকারিয়া ও এজাহারভুক্ত আসামি রাজুকে ফের তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। প্রথম দফায় জিজ্ঞাসাবাদে হত্যাকান্ডে  ব্যবহৃত অস্ত্রের সন্ধান, বাকি আসামিদের অবস্থান সম্পর্কে মুখ না খোলায় তাদের দ্বিতীয় দফা রিমান্ডে নেওয়া হয়েছে। গতকাল দুপুরে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে আসামিদের দ্বিতীয় দফা জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন জানায়। এর পরিপ্রেক্ষিতে বিচারক তরিকুল ইসলাম তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। তদন্ত কর্মকর্তা ডিবি ইন্সপেক্টর এনামুল হক এ তথ্য নিশ্চিত করেছেন। এর আগে ১০ অক্টোবর জিজ্ঞাসাবাদের জন্য পাঁচ দিনের রিমান্ডে নেওয়া হয়েছিল। এদিকে হত্যাকাে র প্রায় তিন মাস পরও সব আসামি গ্রেফতার না হওয়ায় হতাশ হয়ে পড়েছেন নিহতদের পরিবার। একই সঙ্গে হত্যাকাে  ব্যবহৃত অস্ত্র উদ্ধার, ও আদালতে আসামিপক্ষের দায়ের করা মিথ্যা অভিযোগ প্রত্যাহারের দাবিতে সমাবেশ, বিক্ষোভ মিছিল, মানববন্ধন কর্মসূচি দিয়েছেন বিক্ষুব্ধ গ্রামবাসী। উল্লেখ্য, গত ১৬ জুলাই রাতে নগরীর মশিয়ালীতে প্রভাবশালী মিল্টন ও জাকারিয়াদের গুলিতে নজরুল ইসলাম, গোলাম রসুল ও সাইফুল ইসলাম নিহত হন। গুলিবিদ্ধ হন আরও ১০ জন। পরে বিক্ষুব্ধ গ্রামবাসী জাকারিয়ার আত্মীয় জিহাদকে পিটিয়ে হত্যা ও তাদের বাড়িঘর-ব্যবসাপ্রতিষ্ঠানে আগুন ধরিয়ে দেয়। মামলার তদন্ত কর্মকর্তা এনামুল হক জানান, জিজ্ঞাসাবাদে আসামিরা বিচ্ছিন্ন তথ্য দিচ্ছেন। কিন্তু শক্ত কোনো তথ্য দেননি। এ কারণে পুনরায় জিজ্ঞাসাবাদে তাদের দ্বিতীয় দফায় রিমান্ডে আনা হয়েছে। সব তথ্যই যাচাই-বাছাই করা হচ্ছে। মামলায় এ পর্যন্ত ২২ আসামির মধ্যে পুলিশ ১৩ জনকে গ্রেফতার করেছে। এরমধ্যে ছয়জন হত্যায় জড়িত স্বীকার করে জবানবন্দি দিয়েছেন।

 স্থানীয় আওয়ামী লীগ নেতা রেজোয়ান আকুঞ্জি জানান, মূল অভিযুক্তরা প্রায় এক সপ্তাহ পুলিশের হেফাজতে থাকলেও তথ্য উদঘাটন হয়নি। পুলিশ দুটি পিস্তল উদ্ধার করলেও ঘটনাস্থলে আরও যেসব আগ্নেয়াস্ত্র ব্যবহৃত হয়েছে, সেসব উদ্ধার হয়নি।

তিনি বলেন, হত্যায় ব্যবহৃত অস্ত্র উদ্ধার, সঠিক বিচার ও আদালতে আসামিপক্ষের দায়ের করা মিথ্যা অভিযোগ প্রত্যাহারের দাবিতে সোমবার মশিয়ালীতে বৈঠক ডেকেছেন বিক্ষুব্ধ গ্রামবাসী। ওই বৈঠকে প্রতিবাদ সমাবেশ, বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি ঘোষণা করা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর