সোমবার, ১৯ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

নানা আয়োজনে শেখ রাসেলের জন্মবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক

নানা আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৫৬তম জন্মবার্ষিকী পালিত হয়েছে। গতকাল আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনসহ সামাজিক এবং সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠন রাজধানীসহ সারা দেশে বিভিন্ন কর্মসূচির আয়োজন করে। কর্মসূচির মধ্যে ছিল ১৫ আগস্টে শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল। সকালে রাজধানীর বনানী কবরস্থানে শেখ রাসেলসহ ১৫ আগস্টের শহীদদের কবরে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানায় আওয়ামী লীগসহ বিভিন্ন সংগঠন। এ ছাড়া প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি বিভিন্ন অনুষ্ঠানে অংশ নিয়েছেন। শেখ রাসেলের জন্মদিনে আওয়ামী লীগের শ্রদ্ধা: ১৫ আগস্টের শহীদের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেছে বাংলাদেশ আওয়ামী লীগ।

পরে ফাতেহা পাঠ ও মিলাদ মাহফিলে অংশ নেন কেন্দ্রীয় নেতারা। উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, আফজাল হোসেন, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুস সোবহান গোলাপ, উপ-দফতর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় সদস্য মোস্তফা জালাল মহিউদ্দিন, আনিসুর রহমান, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ।

বিকালে আওয়ামী লীগ কার্যালয়ে কৃষক লীগ আলোচনা সভার আয়োজন করে। কৃষক লীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, কৃষক লীগের সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।

ছাত্রলীগের শিক্ষা উপকরণ বিতরণ : পথশিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেছে ছাত্রলীগ। ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি সংলগ্ন ডাস চত্বরে এই কর্মসূচি পালন করা হয়। এ সময় পথশিশুদের হাতে স্কুলব্যাগ, খাতা-কলম তুলে দেওয়া হয়।

শেখ রাসেলের জন্মবার্ষিকীতে শিশুদের মাঝে উপহারসামগ্রী ও খাবার বিতরণ করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ আবু আহমেদ মন্নাফী। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির। পরে ঢাকা মহানগর আওয়ামী যুবলীগ, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, তাঁতী লীগ, শ্রমিক লীগ, ছাত্রলীগ, মহিলা আওয়ামী লীগ, মহিলা শ্রমিক লীগসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন শহীদ শেখ রাসেলের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

সর্বশেষ খবর