সোমবার, ১৯ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

রেডক্রিসেন্ট মাতৃসদনে প্রসূতির সঙ্গে প্রতারণা

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রাম নগরীর আন্দরকিল্লা রেডক্রিসেন্ট মাতৃসদন হাসপাতালে প্রতারণার শিকার হয়েছেন এক প্রসূতি। অপরিচিত এক যুবক ডেলিভারি বিল কমিয়ে দেওয়ার নাম করে নগদ ১০ হাজার টাকা ও একটি মোবাইল সেট নিয়ে পালিয়ে গেছেন বলে অভিযোগ উঠেছে। প্রতারককে চিহ্নিত করার জন্য কর্তৃপক্ষের সঙ্গে প্রতারিত ওই প্রসূতির পিতা যোগাযোগ করলে তাদের কাছে কোনো সিসিটিভি ক্যামেরার ফুটেজ নেই বলে জানিয়ে দেওয়া হয়। বিষয়টি নিয়ে শোরগোল করলে প্রসূতির সেবা কমিয়ে দেওয়া হবে বলে দায়িত্বরত নার্সরা উল্টো শাসিয়ে দেন বলেও অভিযোগ করেন প্রসূতির পিতা হারুনুর রশিদ। জানা গেছে, গত ১৫ অক্টোবর আনোয়ারার জুঁইদ-ী ইউনিয়নের সন্তানসম্ভবা জান্নাতুল ফেরদৌসকে আন্দরকিল্লা রেডক্রিসেন্ট মাতৃসদনে ভর্তি করানো হয়। ওইদিন রাত ১১টায় অস্ত্রোপচারের মাধ্যমে তার সন্তান ভূমিষ্ঠ হয়।

 ১৭ অক্টোবর হাসপাতালের তৃতীয় তলার ৩০৫ নম্বর কেবিনে অপরিচিত এক যুবক মাতৃসদনের কর্মী পরিচয় দিয়ে প্রসূতির পিতা হারুনুর রশিদের সঙ্গে ভাব জমান। একপর্যায়ে তাদের মোট বিল থেকে বড় একটি অংশ কমিয়ে দেওয়ার নাম করে ফাইল নিয়ে হারুনুর রশিদসহ নিচতলার ক্যাশ কাউন্টারে যান। সেখানে গিয়ে কত টাকা আছে জানতে চাইলে হারুনুর রশিদ টাকা-পয়সা সব তার মেয়ের ননদের কাছে গচ্ছিত বলে জানান।

এরপর তাকে নিয়ে ওই প্রতারক আবার কেবিনে গিয়ে প্রসূতির স্বামীর বোনের কাছ থেকে নগদ ১০ হাজার টাকা এবং বড় স্যারের কাছে ফোন করার কথা বলে ওই মহিলার কাছ থেকে মোবাইল সেটটি নিয়ে নিচে নেমে যান। এরপর বৃদ্ধ হারনুর রশিদকে এক জায়গায় বসিয়ে রেখে টাকা আর মোবাইলটি নিয়ে ওই যুবক পালিয়ে যান। অনেকক্ষণ পরও ফিরে না আসায় হারুনুর রশিদের সন্দেহ হলে তিনি মেয়ের কেবিনে গিয়ে বিষয়টি মেয়েকে এবং জামাইয়ের বোনকে জানালে তারা দ্রুত হাসপাতাল কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেন। একই সঙ্গে তারা ওই প্রতারককে চিহ্নিত করার জন্য সিসিটিভি ফুটেজ দেখতে চাইলে কোনো ক্যামেরা ফুটেজ নেই বলে কর্তৃপক্ষ জানান।

এ বিষয়ে রেডক্রিসেন্ট মাতৃসদনের যুগ্ম পরিচালক মোস্তাফিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করলে তিনি বলেন, এ ধরনের কোনো ঘটনা ঘটেনি।

সর্বশেষ খবর