মঙ্গলবার, ২০ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

রাজশাহীতে দুর্নীতির অভিযোগে অধ্যক্ষ কারাগারে

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

দুর্নীতির মামলায় রাজশাহীর গোদাগাড়ী সরকারি কলেজের অধ্যক্ষ আবদুর রহমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল দুপুরে রাজশাহী জেলা দায়রা জজ আদালতের বিচারক মীর শফিকুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে ২০১৮ সালে গোদাগাড়ী সরকারি কলেজের উপাধ্যক্ষ উমরুল হক অধ্যক্ষ আবদুর রহমানের বিরুদ্ধে সিনিয়র স্পেশাল ট্রাইব্যুনাল ও রাজশাহী দায়রা জজ আদালতে মামলা করেন। আদালত মামলাটি আমলে নিয়ে দুদক রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়কে তদন্তের নির্দেশ দেন। রাজশাহী জেলা দুদকের সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক আলমগীর হোসেন মামলাটি তদন্ত করেন। তদন্ত প্রতিবেদনে অধ্যক্ষ আবদুর রহমান কলেজ ব্যাংক হিসাব থেকে ৭২ লাখ ৪২ হাজার ৭৩০ টাকা আত্মসাৎ করেছেন বলে উল্লেখ করা হয়।

এদিকে, অধ্যক্ষ আবদুর রহমানের শ্যালক সেলিম হাসান অন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত থাকলেও গোদাগাড়ী কলেজে তার আগের যোগদান বহাল রাখেন এবং তাকে সরকারি কলেজের শিক্ষক করার জন্য সেলিম হাসানের কাগজপত্র ডিজিতে পাঠান।

এছাড়াও তিনি মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক তারেক আজিজকে নিয়োগ দেওয়ার জন্য চেকের মাধ্যমে ৯ লাখ গ্রহণ করেন, বাংলা বিভাগের প্রভাষক মনিরুল ইসলামের কাছ থেকে ৮ লাখ টাকা ঘুষ গ্রহণ করেছে বলে মনিরুল ইসলাম ফৌজদারি কার্যবিধি ১৬১ ধারায় দুদকের কাছে জবানবন্দী দেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর