বুধবার, ২১ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

সরকার নিজেই ভয়াবহ পরিস্থিতি ডেকে আনছে : রব

নিজস্ব প্রতিবেদক

জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব বলেছেন, সরকার নিজেই ভয়াবহ পরিস্থিতি ডেকে আনছে। আন্দোলন সংগ্রামের ন্যায়সঙ্গত অধিকারকে স্তব্ধ করার খেসারত এই সরকারকেই দিতে হবে।

ভিন্নমত-পথকে নিধন করা, উচ্ছেদ করা ও কর্তন করার পরিণতি ভয়াবহ হতে বাধ্য। গতকাল দলের পক্ষ থেকে সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

 বিবৃতিতে নারায়ণগঞ্জের রূপগঞ্জে এক অনুষ্ঠানে সশস্ত্র হামলা চালিয়ে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না ও বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমুর আলম খন্দকারসহ ৩৫ জন আহত এবং খুলনায় রাষ্ট্রায়ত্ত পাটকলগুলো চালুর দাবিতে রাজপথ অবরোধকালে শ্রমিকদের সঙ্গে পুলিশের সংঘর্ষে ২০ জন আহত হওয়ার ঘটনায় তীব্র নিন্দা জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি)।

আ স ম রব বলেন, বেআইনিভাবে রাষ্ট্রশক্তি প্রয়োগ করে হত্যা নির্যাতন সংঘটিত করে, জনগণের আকাক্সক্ষাকে পদদলিত করে দীর্ঘদিন ক্ষমতার মসনদ ধরে রাখা যায় না। সরকারকে অবশ্যই ইতিহাস থেকে শিক্ষা নিতে হবে।

বিবৃতিতে সভা-সমাবেশ ও ন্যায় সঙ্গত আন্দোলন-সংগ্রামে সব ধরনের হামলা-মামলা বন্ধ ও পাটকল শ্রমিকদের ন্যায়সঙ্গত দাবি মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর