বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০ ০০:০০ টা

লংমার্চে হামলার প্রতিবাদে শাহবাগে সড়ক অবরোধ

নিজস্ব প্রতিবেদক

লংমার্চে হামলার প্রতিবাদে শাহবাগে সড়ক অবরোধ

ধর্ষণ ও বিচারহীনতার প্রতিবাদে আয়োজিত লংমার্চে শনিবার ফেনীতে ছাত্রলীগ-যুবলীগ হামলা করেছে দাবি করে গতকাল এর প্রতিবাদে রাজধানীর শাহবাগে বিক্ষোভ কর্মসূচি পালন করা হয় -জয়ীতা রায়

ফেনীতে ধর্ষণবিরোধী লংমার্চে হামলার প্রতিবাদে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ কর্মসূচি পালন করেছেন প্রগতিশীল ছাত্র সংগঠনের নেতা-কর্মীরা। গতকাল পূর্ব ঘোষণা অনুযায়ী এ অবরোধ কর্মসূচি শাহবাগসহ সারা দেশে পালন করেন তারা। অবরোধ চলাকালে পুলিশের ২৫-৩০ জনের একটি দলকে লাঠি-হেলমেট নিয়ে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। কর্মসূচির আগে দুপুর পৌনে ১২টার দিকে জাতীয় জাদুঘরের সামনে একটি সমাবেশ করেন অবরোধকারীরা।

সমাবেশ শেষে কাঁটাবনের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বেলা সাড়ে ১২টার দিকে তারা রাস্তা অবরোধ করেন। এতে শাহবাগ থেকে সায়েন্সল্যাব, বাংলামোটর ও মৎস?্য ভবন এলাকার সড়কে যান চলা বন্ধ হয়ে যায়। অবরোধে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, ছাত্র ফেডারেশন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টসহ কয়েকটি সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন।

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স বলেন, ধর্ষণবিরোধী লংমার্চ নিয়ে ফেনীতে গেলে আমাদের ওপর হামলা করা হয়। সে হামলার প্রতিবাদে সারা দেশে অবরোধ কর্মসূচি পালন করা হচ্ছে। ছাত্র ইউনিয়নের ঢাকা বিশ্ববিদ্যালয় সাধারণ সম্পাদক রাগিব নাঈম বলেন, যারা ধর্ষকদের লালনপালন করে তারাই আমাদের ওপর হামলা চালিয়েছে। এর প্রতিবাদে আমাদের কর্মসূচি চলবে। ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি গোলাম মোস্তফা বলেন, এ রাষ্ট্র ধর্ষকদের নিরাপত্তা দেয়। ধর্ষকদের পক্ষে কথা বলে। আর যারা ধর্ষণের প্রতিবাদ করে তাদের ওপর ছাত্রলীগ-যুবলীগ দিয়ে হামলা চালায়। আমরা রাষ্ট্রের এ ধরনের চরিত্রের তীব্র নিন্দা জানাচ্ছি।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর